‘আমরা চমৎকার খেলেছি’

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

২০১৫ সালে লিভারপুল ছেড়ে ম্যানচেস্টার সিটিতে এসেছিলেন রহীম স্টার্লিং। আর পেপ গার্দিওলা সিটিজেনদের দায়িত্ব নেন ২০১৬ সালে। তখন নাকি বেশ মুখচোরাই ছিলেন ইংলিশ ফরওয়ার্ড। কথাটা বলেছেন খোদ ম্যানসিটির স্প্যানিশ কোচ। তবে ‘কাঁচুমাচু’ ভঙ্গি ছেড়ে গার্দিওলার অধীনে এখন দুর্দান্তই খেলছেন স্টার্লিং। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পরশু তার জোড়া গোলে সাউদ্যাম্পটনের বিপক্ষে ৬-১ গোলের বড় জয় পেয়েছে সিটিজেনরা। অনবদ্য পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ স্টার্লিংকে প্রশংসায় ভাসিয়েছেন গার্দিওলা, ‘স্টার্লিং অতীতের চেয়ে এখন অনেক পরিণত।’

স্টার্লিং চলতি মৌসুমে ৯ ম্যাচে করেছেন ছয় গোল। গার্দিওলার অধীনে ২০১৬-১৭ মৌসুমে করেছিলেন ১০ গোল। ২৩ গোল করেছিলেন গত মৌসুমে। তবে পরশুর ম্যাচে সব উত্তেজনা ছড়িয়েছে প্রথমার্ধেই। সাত গোলের ম্যাচটিতে প্রথমার্ধেই দেখে ফেলে পাঁচ গোল। প্রথমার্ধের তিন গোল হয়েছে ছয় মিনিট পরপরই। ম্যাচের ছয় মিনিটে সাউদ্যাম্পটন পিছিয়ে পড়ে নিজেদের ভুলে। এর ছয় মিনিট পরই সিটিজেনদের ব্যবধানটা দ্বিগুণ করে ইংলিশ প্রিমিয়ার লিগে ১৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন সার্জিও আগুয়েরো। এই মাইলফলক স্পর্শ করতে আর্জেন্টাইন ফরওয়ার্ডের লেগেছে ২১৭ ম্যাচ। আগুয়েরোর চেয়ে পাঁচ ম্যাচ কম খেলে ১৫০ গোল করেছিলেন ইংলিশ কিংবদন্তি অ্যালেন শিয়েরার। ১৮তম মিনিটে মঞ্চ আলোকিত করেন ডেভিড সিলভা। ৩০ মিনিটে সাউদ্যাম্পটনের হয়ে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন ড্যানি ইঙ্গস। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) ও ৬৭ ও মিনিটে ব্যবধানটা ৫-১ করেন স্ট্যার্লিং। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সাউদ্যাম্পটনের জালে শেষ বলটি জড়িয়ে দেন লেরয় সানে।

কাল উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইতিহাদে শাখতার দানেৎস্কর বিপক্ষে মুখোমুখি হবে ম্যানসিটি। তার আগে বড় জয়ে শিষ্যদের প্রশংসায় ভাসিয়েছেন গার্দিওলা, ‘আমরা চমৎকার ফুটবল

খেলেছি। দুই অর্ধেই আক্রমণাত্মক ছিলাম। খেলা এখনো শেষ হয়নি। কারণ আমাদের আরো প্রতিযোগিতা করতে হবে।’

এই জয়ে লিভারপুলের কাছ থেকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা কেড়ে নিয়েছে ম্যানসিটি। কয়েক সপ্তাহ ধরে সিংহাসনের অদল-বদলের খেলায় আরেকবার রাজত্ব তৈরি করেছে গত আসরের চ্যাম্পিয়নরা। টানা ১১ ম্যাচে অপরাজিত থেকে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গার্দিওলার দল। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে যায় লিভারপুল। তবে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় পরশু দ্বিতীয় স্থানে উঠে এসেছে চেলসি। ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহাম।

ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ব্লুজরা ৩-১ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। স্বরূপে ফিরে জোড়া গোল (৩২ ও ৬৫) করেন আলভারো মোরাটা। চেলসির হয়ে ৭০ মিনিটে তৃতীয় গোলটি করেন আরেক স্প্যানিশ তারকা পেদ্রো।

 

ফলাফল

 

ম্যানসিটি ৬-১ সাউদ্যাম্পটন

চেলসি ৩-১ ক্রিস্টাল প্যালেস

 

"