ইন্টার মিলান জুভেন্টাসের সহজ জয়

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দুই দলের অধিকাংশ খেলোয়াড়দের তখনো বলটাতে পা লাগানো হয়নি। কিন্তু কালিয়ারির খেলোয়াড়রা কিছু বুঝে উঠার আগেই দেখে মাত্র ৪৩ সেকেন্ডে ম্যাচ রেফারি গোলের বাঁশি বাজাচ্ছেন। গোলদাতার নাম পাওলো দিবালা। পরশু ঘরের মাঠ তুরিনে কালিয়ারির বিপক্ষে সিরি’এ ম্যাচে জুভেন্টাসকে মাত্র ৪৩ সেকেন্ডে এগিয়ে দেন এই আর্জেন্টাইন ফরওয়ার্ড। গত ছয় বছরে সিরি’এ-তে এত কম সময়ে গোল হয়নি আর। ম্যাচটিও অবশ্য তুরিনের বুড়িরা হেসে-খেলে জিতেছে ৩-১ গোলে।

শুরুতে গোল হজমের পর ম্যাচে সমতা ফেরার জন্য বেশ কয়েকবার জুভেন্টাস শিবিরে হামলা চালায় কালিয়ারি। সুফলও পেয়ে যায় সহজে। ৩৬ মিনিটে কালিয়ারিকে সমতায় ফেরান গেরালদিনো ডস সান্তোস গালভাও। কিন্তু দুই মিনিট পরই উল্টো নিজেদের খেলোয়াড় ব্রাদারিচের ভুলে দ্বিতীয় গোল হজম করে বসে অতিথিরা। শেষ দিকে ৮৭ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাস থেকে জুভদের ব্যবধানটা ৩-১ করে দেন হুয়ান কুয়াদ্রাদো।

তবে এমন জয়েও স্বস্তিতে নেই কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। শিষ্যদের তিনি সতর্ক করে দিয়েছেন সন্তুষ্টিতে না ভোগার জন্য। কারণ আগামী সপ্তাহেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ফিরতি লেগে তাদের মুখোমুখি হতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ম্যাচের পর তিনি বলেন, ‘আমাদের এখন সন্তুষ্টিতে ভুগলে চলবে না। আমাদের রক্ষণভাগে আরো বেশি সচেতন হতে হবে।’

এই সাবধানীর বাণীর আরেকটি বড় কারণ, মৌসুমে জুভেন্টাসের জন্য ক্রমতর ইন্টার মিলান। নেরাজ্জুরিরা পরশু ঘরের মাঠ সান সিরোতে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জেনোয়াকে। আর তাতেই গোল ব্যবধানে গত মৌসুমের রানার্সআপ নাপোলিকে টপকে দ্বিতীয় স্থানটা দখল করে নিয়েছে লুসিয়ানো স্পেলেত্তির শিষ্যরা। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে থাকা জুভেন্টাসের সঙ্গে ইন্টারের পার্থক্য ছয় পয়েন্ট। ইন্টারের সমান ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি।

 

"