ক্রীড়া ডেস্ক

  ৩১ অক্টোবর, ২০১৮

শীর্ষস্থান উদ্ধার ম্যানসিটির

টটেনহাম ০ - ১ ম্যানসিটি

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি আর লিভারপুলের মধ্যে ইঁদুর দৌড় চলছেই। একদিন আগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল লিভারপুল। পরের দিনই অলরেডদের হঠিয়ে ফের শীর্ষে উঠেছে ম্যানসিটি। পরশু রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে টটেনহামকে ১-০ গোলে হারিয়ে সিংহাসনের বসেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

টটেনহামের বিপক্ষে ম্যাচের ৬ মিনিটে করা রিয়াদ মাহরেজের একমাত্র গোলটি নিয়ে তিন পয়েন্ট আদায় করে নিয়েছে সিটিজেনরা। ডি-বক্সের ভেতর বলটির যোগানদাতা ছিলেন রহিম স্টার্লিং। ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন আলজেরিয়ার এই মিডফিল্ডার। কিন্তু তার শট ঝাপিয়ে ঠেকান ফরাসি গোলরক্ষক উগো লরিস। ৬০ মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন ডেভিড সিলভা। বার্নাডো সিলভার কাটব্যাক ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে দেরি করে ফেলেন স্প্যানিশ মিডফিল্ডার, বাড়ান বাঁয়ে স্টার্লিংকে। ইংলিশ এই মিডফিল্ডারের শট গোলমুখে প্রতিহত হয়। ৮০তম মিনিটে নিজেদের সেরা সুযোগটি পায় টটেনহাম। কিন্তু ডেলে আলির পাস ডি-বক্সের মাঝ বরাবর ফাঁকায় পেয়ে এরিক লামেলা উড়িয়ে মারলে সমতায় ফেরা আর হয়নি টটেনহ্যামের।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছিল ম্যানসিটি। স্পার্সদের বিপক্ষে দুর্দান্ত জয়ে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, ‘এটা অসামান্য জয়। বিশেষ দলের বিপক্ষে। যারা কিনা ইউরোপের অন্যতম শারীরিক দলের একটি। আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। কাজে লাগাতে পারিনি।’

তবে নিজেদের মাঠে পরাজয়ে কিছুটা ক্ষুব্ধ ছিলেন মাউরিসিও পচেত্তিনো। তার কথাবার্তায় ঘুরে ফিরে এসেছে এরিক লামেলার গোল মিসের কথাটি, ‘বলটি যখন লামেলার দিকে এগিয়ে গেল আমি গোল বলে চিৎকার করেছিলাম। কিন্তু গোল হয়নি। তবে আমি মনে করি আমরা দুর্দান্ত একটি ম্যাচ খেলেছি।’

চলতি মৌসুমে ১০ ম্যাচে ৮ জয়ে ২৬ পয়েন্ট নিয়ে সিংহাসনে বসেছে ম্যানসিটি। সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close