ক্রীড়া ডেস্ক

  ২৮ অক্টোবর, ২০১৮

মালদ্বীপকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

বাংলাদেশ ৯ - ০ মালদ্বীপ

সাফ অনূর্ধ্ব-১৫ পুরুষ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে বাংলাদেশের কিশোররা। নেপালের এএনএফএ কমপ্লেক্সে মালদ্বীপকে উড়িয়ে দিয়েছে ৯-০ গোলে। মালদ্বীপ তাদের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে বিধ্বস্ত হয়েছিল ৪-০ ব্যবধানে। দুই ম্যাচের দুটিতেই হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মালদ্বীপ। আর সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ ও নেপালের। সোমবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের বিপক্ষে।

ম্যাচ শুরুর পর থেকে মালদ্বীপের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশের কিশোররা। প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে ছিল ৪-০ গোলে। দ্বিতীয়ার্ধে আরো পাঁচটি গোল করে তারা। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন নিশাত জামান উচ্ছ্বাস। জোড়া গোল করেছেন রাসেল আহমেদ ও আশিকুর রহমান। অন্য গোলটি করেছেন মোহাম্মদ মেহেদী হাসান ।

কাল ম্যাচের ১১ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। এ সময় সতীর্থের হেডে পাওয়া বল আলতো টোকায় জালে পাঠান নিশাত জামান। ১৯ মিনিটের মাথায় পুনরায় নিশাতের গোল ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। এ সময় মালদ্বীপের চার খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান নিশাত। এই গোলের চার মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন ১০ নম্বর জার্সিধারী এই ফরওয়ার্ড। ম্যাচের ৪৪ মিনিটে বাংলাদেশের অধিনায়ক মেহেদী হাসান ৪০ গজ দূর থেকে শট নিয়ে বল জালে জড়ান। তাতে ৪-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশের কিশোররা।

৬৬ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন রাসেল। সতীর্থের থ্রো থেকে বল পেয়ে গোল করেন তিনি। ৮০ মিনিটের মাথায় আশিকুর রহমান গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন ৮-০ ব্যবধানে। যোগ করা সময় আশিকুরের গোলে ৯-০ গোলের বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close