ক্রীড়া ডেস্ক

  ২৭ অক্টোবর, ২০১৮

আর্সেনাল-চেলসির দিনে মিলানের হোঁচট

এসি মিলান কোচ গেনেরো গাত্তুসো কবে ভালোভাবে ঘুমিয়েছিলেন তা হয়তো নিজেও ভুলে গেছেন। নইলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কী বলতেন, ‘ঘুমানো কঠিন।’ গাত্তুসোর যে কণ্টকশয্যায় রাত কাটাতে হচ্ছে দীর্ঘদিন! পরশু যেমন আরেকটি নির্ঘুম রাত কাটাতে হয়েছে তাকে। গত মৌসুমে সিরি’এ লিগে সেরা চারে জায়গা না হওয়ায় মিলানকে ঠাঁই নিতে হয়েছে ইউরোপা লিগে। এমনিতে চলতি মৌসুমেও সিরি’এ লিগে ভালো অবস্থানে নেই মিলান। তবে শিরোপার শেষ আশা বলতে ছিল উয়েফা ইউরোপা লিগ। কিন্তু তাতেও পরশু মুদ্রার উল্টো পিঠ দেখেছে তারা। পরশু ঘরের মাঠ সান সিরোতেই ইউরোপা লিগে গ্রুপ পর্বের ম্যাচে মিলান ১-২ গোলে হেরেছে রিয়াল বেটিসের বিপক্ষে।

ছন্নছাড়া ফুটবল খেলতে থাকা রোজোনেরিরা গোল খেয়ে বসে ৩০ মিনিটে। রিয়াল বেটিসের সানাবেরিয়ার গোলে নিশ্চুপ হয়ে থাকা সান সিরোকে ৫৫ মিনিটে আরেকবার স্তব্ধ করে দেন জিওভানি লো সেলসো। ধুঁকতে থাকা মিলান এরপর যথেষ্ট চেষ্টা করেছে গোল শোধের জন্য। ৮৩ মিনিটে প্যাট্রিক কুট্রনের গোল সে আশাটাও জাগিয়েছিল। কিন্তু বাকি সময়টুকুতে বেটিসের রক্ষণভাগে ফাটল ধরাতে পারেনি মিলান।

ধারাবাহিক ব্যর্থতার দায়ে চাকরি হারানোর শঙ্কায় ভুগছেন গাত্তুসো। সংবাদ সম্মেলনে সেই কথাটিই আরেকবার স্পষ্ট হলো, ‘এটা ঠিক যে আমার অবস্থান নিয়ে আলোচনা চলছে। দলের এমন বাজে পারফরম্যান্সের দিনে একজন কোচের জন্য ঘুমানোটা সত্যি কঠিন। আমি চিন্তিত, হতাশ ও রাগান্বিত।’

মিলানের দুঃস্বপ্নের রাতে জয়ের ধারা রেখেছে আর্সেনাল। গানাররা ৭৭ মিনিটে ড্যানি ওয়েলব্যাকের একমাত্র গোলে হারিয়েছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিকে। আরেক ইংলিশ ক্লাব চেলসিও তুলে নিয়েছে বড় জয়। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে রুবেন লফটাস-চিকের (২, ৮ ও ৫৩ মিনিট) হ্যাটট্রিকে বাতে বারিসভকে হারিয়েছে ৩-১ গোলে। বাতের হয়ে ৭৯ মিনিটে একটি গোল করেন অ্যালেক্সি রাইওস।

ফলাফল

লাইপজিগ ২-০ সেল্টিক

স্পোর্টিং সিপি ০-১ আর্সেনাল

এসি মিলান ১-২ রিয়াল বেটিস

চেলসি ৩-১ বাতে বারিসভ

রেঞ্জাস ০-০ স্পার্তা ক মস্কো

টর্নাভা ১-২ জাগরেভ

জেনিত ২-১ বোর্দে

লারনাকা ১-১ লুে দাগোরেৎস্ক

জুরিখ ৩-২ লেভারকুজেন

সালবার্জ ৩-০ রোজেনবর্গ

কোপেনহেগেন ০-১ স্লাভিয়া প্রাগ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close