ক্রীড়া ডেস্ক

  ২৩ অক্টোবর, ২০১৮

এপিএলে চ্যাম্পিয়ন গেইলের বালখ লিজেন্ডস

টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা বলা হয় ক্রিস গেইলকে। ক্যারিবীয়ান এ ব্যাটিং দানবের নামের সঙ্গে জুড়ে রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের অজস্র রেকর্ড। জিতেছেন অসংখ্য ব্যক্তিগত ও দলীয় ট্রফি। তার ট্রফি ভান্ডারে এবার যোগ হলো আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) শিরোপা।

প্রথমবারের মতো আয়োজিত এপিএলে চ্যাম্পিয়ন হয়েছে ক্রিস গেইলের দল বালখ লিজেন্ডস। পাঁচ দলের অংশগ্রহণে হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে রশিদ খানের কাবুল জাওয়ানকে চার উইকেটে হারিয়েছে গেইলের বালখ লিজেন্ডস। এ ম্যাচে ৫৬ রানের ইনিংস খেলার পথে প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন গেইল।

গ্রুপ পর্বের আট ম্যাচের ছয়টিতেই জিতে নিজেদের শিরোপা দাবিদার হিসেবে তুলে ধরেছিল গেইলের দল। পরে সেমিফাইনাল ম্যাচে নাঙ্গারহার লেপার্ডসকে ১৭১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পরিষ্কার ফেভারিট হিসেবেই ফাইনালে পা রাখে তারা। শিরোপার লড়াইয়েও বালখ লিজেন্ডসের বিপক্ষে তেমন প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি কাবুল জাওয়ান।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কাবুলের অধিনায়ক রশিদ খান। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেনি তার দল। প্রায় সবাই দারুণ শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি কেউ। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন জাভেদ আহমাদি। ১৯ বলের ইনিংসে দুইটি করে চার ও ছক্কা হাঁকান তিনি। এ ছাড়া ওয়েইন পারনেল ও কলিন ইনগ্রামের ব্যাট থেকে আসে ২১ রান করে। কাবুলের ইনিংস থামে ৯ উইকেট হারিয়ে ১৩২ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close