ক্রীড়া ডেস্ক

  ২২ অক্টোবর, ২০১৮

জয়ে ফিরেছে লিভারপুল

চলতি মৌসুমে শুরুটা দুর্দান্ত করেছিল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ইতিহাসে টানা ছয় ম্যাচ জিতে শীর্ষ স্থানে উঠেছিল তারা। কিন্তু হঠাৎ করেই ছন্দ পতন ঘটে কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। সব প্রতিযোগিতা মিলে টানা চার ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ে ফিরেছে অলরেডরা। পরশু মোহাম্মদ সালাহ’র একমাত্র গোলে হার্ডাসফিল্ডের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে লিভারপুল। গত মৌসুমে প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতা মিসরীয় ফরওয়ার্ডও চার ম্যাচ পরে পেয়েছেন গোলের দেখা।

পরশু রেফারির প্রথম বাঁশি বাজার পর থেকে ম্যাচের দখল নিয়ে নেয় লিভারপুল। সালাহ-জাদরান শাকিরিরা একের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখে স্বাগতিক হাডার্সফিল্ডকে। গোল পেতেও বেশিক্ষণ সময় লাগেনি অতিথিদের। ২৪ মিনিটে শাকিরির আড়াআড়ি করে বাড়ানো বল ডান পায়ের কোণাকুণি শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন সালাহ। ৩১তম মিনিটে হাডার্সফিল্ডের সমতায় ফেরা হয়নি ক্রসবারের বাধায়। এরপর দুই দল বেশ কয়েকবার সুযোগ মিস করেছে। শেষ পর্যন্ত সালাহর একমাত্র গোলটি ধরে রেখে জয় স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

গোল খরা কাটাতে পারায় স্বস্তিতে ছিলেন সালাহও। তবে ম্যাচ গোল না পাওয়া নিয়ে চিন্তায় ছিলেন না বলে জানান মিসরীয় কিং। ২৬ বছর বয়সী ফরওয়ার্ড ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা একটা ভালো অনুভূতি কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলকে ফল পেতে সাহায্য করা এবং এখন আমরা পথে ফিরেছি। যখন গোল করতে পারছিলাম না, আমি চিন্তিত হয়ে পড়িনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল। তাই যতক্ষণ পর্যন্ত আমি দলকে ফল পেতে সাহায্য করব, ততক্ষণ আমি চিন্তিত হব না।’

এই জয়ে প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close