ক্রীড়া প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৮

ড্রয়ের দিনে তুষারের কীর্তি

বড্ড নিষ্প্রাণভাবে শেষ হলো জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচ। এই পর্বের চার ম্যাচের একটিও উপহার দিতে পারল না কোনো ফল। চারটি ম্যাচই অমীমাংসিত থেকে যায়। ড্রয়ের রাউন্ড তবু মনে থাকবে তুষার ইমরানের কারণে। এদিন যে ১১ রানের মাইলফলক ছুঁয়েছেন ঘরোয়া ক্রিকেটের এই নিয়মিত পারফর্মার।

গত জানুয়ারিতে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের রেকর্ড গড়েছিলেন তুষার। ১০ মাস না পেরোতেই তুষারের আরেক রেকর্ড, প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে করলেন ১১ হাজার রান। দুর্দান্ত এ রেকর্ডের সঙ্গে খুলনায় রংপুরের বিপক্ষে ‘বোনাস’ হিসেবে এসেছে ৩১তম শতক।

‘বছরের শুরুতে ১০ হাজার করেছিলাম, শেষ দিকে এসে ১১ হাজার। আরো সামনে এগিয়ে যেতে চাই। ছুঁতে চাই ১২ হাজার রানের মাইলফলকও।’ আত্মবিশ্বাসী কণ্ঠে বলছিলেন তুষার। জানিয়ে রাখলেন বয়স ৩৪ হতে পারে, কিন্তু তিনি জানেন কীভাবে ছুটতে হয়। ৯ হাজার থেকে ১০ হাজারে পৌঁছাতে তুষারের লেগেছিল ১৪ ইনিংস। ১০ হাজার থেকে ১১ হাজারে পৌঁছাতেও সমান ইনিংস।

তুষারের শতক আর জিয়াউর রহমানের ৬৩ রানে ৯ উইকেটে ৩৩৪ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে খুলনা। শেষ সেশনে ৩২৪ রানের লক্ষ্য তাড়া করা সম্ভব নয় বলে রংপুর ১ উইকেটে ৯১ তুলতেই ম্যাচ ড্র। আউটফিল্ড ভেজা থাকায় দুই দিন খেলা না হওয়া বরিশালের ম্যাচটি অনুমিতভাবেই ড্র। তবে বরিশাল-রাজশাহী ম্যাচটি বিশেষ তাৎপর্য হয়ে থাকবে শাহরিয়ার নাফীসের কাছে। বরিশালের ওপেনার এবারের জাতীয় লিগে প্রথমবারের মতো দেখা পেয়েছেন তিন অঙ্কের।

ড্র হয়েছে বগুড়ার ঢাকা মেট্রো-চট্টগ্রাম বিভাগের ম্যাচটিও। চট্টগ্রামের নাঈম পেয়েছেন ১১৯ রানে ৬ উইকেট। কক্সবাজারে ড্র সিলেট-ঢাকা বিভাগের ম্যাচটিও। কক্সবাজারে মাত্র ৪ রানের জন্য শতক হাতছাড়ার আফসোসে পুড়েছেন সিলেটের অভিজ্ঞ ব্যাটসম্যান রাজিন সালেহ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close