ট্রফি জয়ের স্বপ্ন

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

আগামী বছর ৩০ মে থেকে শুরু হচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ অংশ। আসরটিকে সামনে রেখে চলছে বিশ্বকাপের ট্রফি ভ্রমণ। পরশু বাংলাদেশে এসেছে স্বর্ণে রাঙানো ট্রফিটা। কাল ট্রফি নিয়ে ফটোসেশন করেছেন জাতীয় দলের খেলোয়াড়রা। আজ রাজধানীর যমুনা ফিউচার পার্কে দর্শকদের জন্য ট্রফি প্রদর্শন করা হবে।

অবশ্য বাংলাদেশ দলের খেলোয়াড়দের আগেই কাল সকালে ট্রফি নিয়ে ফটোসেশন করেছেন সুবিধাবঞ্চিত শিশুরা। সকালে বিসিবি একাডেমিতে ভবনের সামনে ইউনিসেফের এক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় বাংলাদেশের ট্রফি ভ্রমণ প্রক্রিয়া। দুপুরে ট্রফি নিয়ে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

এই ফটোসেশনে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। তার পেছন পেছন বিশ্বকাপ ট্রফির সামনে এসে দাঁড়িয়েছেন দলে ডাক পাওয়া তরুণ ক্রিকেটাররা। কিন্তু যার নেতৃত্বে এই ট্রফির জন্য লড়বে বাংলাদেশ সেই মাশরাফি বিন মর্তুজাই এদিন ছিলেন না ফটোসেশনে।

যারা ছিলেন তাদের সবাই ট্রফিটি ছুঁয়ে দেখেছেন, উঁচিয়ে ধরেছেন। সেলফি তুলেছেন ট্রফির সঙ্গে। মাশরাফি কোথায় জানতে চাইলে রসিকতা করে মুশফিক বলেছেন, ‘মাশরাফি ভাই ভাবছেন, কীভাবে কাপটা নেবেন।’

এই ট্রফিটি জয়ের স্বপ্ন দেখছেন সাবেক অধিনায়ক ও বর্তমানে বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদীন। গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘এই বিশ্বকাপ ট্রফি আশা করি আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি সামনের বিশ্বকাপে ভালো ফল হবে আশা করি। ‘বিশ্বকাপ’ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে তরুণ খেলোয়াড়দের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’ আশার কথা শুনিয়েছেন তরুণ ক্রিকেটার মেহেদি হাসান মিরাজও। বলেছেন, ‘সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপে ভালো খেলার। আশা করি ভালো কিছুই হবে। দলের সবাই ট্রফি জয়ের জন্য খেলবে।’

"