ক্রীড়া ডেস্ক

  ১৫ অক্টোবর, ২০১৮

১০০ বছরের রেকর্ড ভাঙলেন হোল্ডার

হায়দ্রাবাদে দ্বিতীয় টেস্টে ভারতের সুযোগ ছিল বড় লিড নেওয়ার। কিন্তু জেসন হোল্ডারের বোলিং নৈপুণ্যে স্বাগতিকরা লিড নিতে পেরেছিল মাত্র ৫৬ রান। ৫ উইকেট শিকার করে ভারতীয়দের রানের পাহাড় গড়তে দেননি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। টানা তৃতীয়বারের মতো ৫ উইকেট নিয়েছেন হোল্ডার। চোট থাকায় চলতি বছরে মাত্র টেস্ট খেলেছেন ৬টি। কিন্তু তাতেই ১০০ বছরের একটি রেকর্ড ভেঙেছেন হোল্ডার।

চলতি বছরে মাত্র ১১.৮৭ গড়ে ৩৩ উইকেট নিয়ে গত ১০০ বছরের মধ্যে এক পঞ্জিকাবর্ষে ৩০ উইকেট নেওয়া পেসারদের মধ্যে সেরা গড়ের রেকর্ড গড়েছেন হোল্ডার। ৬ টেস্টে চারবার নিয়েছেন ৫ উইকেট। এতদিন ধরে রেকর্ডটি ছিল পাকিস্তানি পেসার শোয়েব আকতারের। রাউয়ালপিন্ডি এক্সপ্রেস ১২.৩৬ গড়ে ৩০ উইকেট শিকার করেছিলেন ২০০৩ সালে।

এ ছাড়া এই মাইলফলক গড়ার পথে আরো কয়েকটি রেকর্ড গড়েছেন হোল্ডার। ২৪ বছর পর প্রথম ক্যারিবিয়ান হিসেবে ভারতের মাটিতে ৫ উইকেট নিয়েছেন তিনি। ১৯৯৪ সালে মোহালি টেস্টে ৫ উইকেট নিয়েছিলেন ক্যানি বেঞ্জামিন। চলতি বছর চতুর্থবারের মতো ইনিংসে ৫ উইকেট শিকার করেছেন হোল্ডার। যার সবগুলো এসেছে আবার শেষ চার টেস্টে। ক্যারিবিয়ানদের মধ্যে ২০০০ সালে প্রথম এই কীর্তি গড়েছিলেন ক্রিকেট কিংবদন্তি কোর্টনি ওয়ালস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close