ফাঁকা গ্যালারিতে নিষ্ফলা মহারণ

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ম্যাচটা দুর্দান্ত হয়েছে। আক্রমণ-পাল্টা আক্রমণ সবই উপহার দিয়েছে ম্যাচটা। ছিল গোলপোস্টের নাটকীয়তাও। ছিল না শুধু গোলের দেখা। আরো একটা জায়গায় শূন্যতা ছিল ক্রোয়েশিয়া-ইংল্যান্ডের মহারণে। ম্যাচটা যে তারা খেলেছে ফাঁকা গ্যালারিতে! উয়েফার নিষেধাজ্ঞার কারণে দর্শকশূন্য মাঠে তারা যে লড়াই করেছে সেটা শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে। উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে দুটি দল হেরেছিল দুরন্ত স্পেনের কাছে। পরশু ‘এ’ লিগের গ্রুপ ৪-এর ম্যাচটা দুই দলের জন্যই ছিল প্রথম জয়ের উপলক্ষ। কিন্তু জয় দূরে থাক, গোলের দেখাই পেল না কোনো দল।

রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার মাঠে প্রথমার্ধের শেষ দিকে একটুর জন্য এগিয়ে যেতে পারেনি ইংল্যান্ড। ৪৩ মিনিটে জর্ডান হেন্ডারসনের কর্নারে এরিক ডায়ারের হেড দূরের পোস্টে লেগে ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল দুই দলই। ৪৯ মিনিটে লুকা মডরিচ-ইভান পেরিসিচের মিলিত প্রচেষ্টা ক্রোয়েশিয়াকে গোল এনে দিতে পারেনি। পরের মিনিটে আবারও দুর্ভাগ্যের শিকার ইংল্যান্ড। এবার হেন্ডারসনের ফ্রি-কিকে হ্যারি কেনের হেড ক্রসবারে লেগে ফিরে আসে।

৬৬ মিনিটে আনদ্রেই ক্রামারিচের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে গেলে হতাশ হতে হয় ক্রোয়েশিয়াকে। বাকিটা সময় ইংল্যান্ডও পায়নি কাক্সিক্ষত গোলের দেখা। ওদিকে গ্রুপ ২ এর ম্যাচে সুইজারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে বেলজিয়াম। ইউরোপের কালো ঘোড়াদের পক্ষে দুটি গোলই করেছেন রোমেলু লুকাকু। সুইসদের পক্ষে একমাত্র গোলটি করেছেন মারিও গাভরানোভিচ। ম্যাচের তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

 

"