রোনালদোকে ছাড়া পর্তুগালের জয়

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমে ক্লাব ফুটবলে দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক বিরতি শুরু হয়েছে। তবে বিশ্রাম পাচ্ছে না ইউরোপের খেলোয়াড়রা। জাতীয় দলের জার্সি গায়ে নতুন আরেকটি মিশনে নেমে পড়তে হয়েছে তাদের। ইউরোপের নতুন টুর্নামেন্ট উয়েফা নেশনস লিগের খেলা শুরু হয়েছে দুইদিন আগে থেকে। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় পেয়েছে ৩-২ গোলের জয় পেয়েছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।

কয়েক দিন ধরে ব্যক্তিগত ঝামেলা পোহাতে হচ্ছে রোনালদোকে। যার জন্য জাতীয় দল থেকে ছুটিতে আছেন পর্তুগিজ উইঙ্গার। দলের প্রধান অস্ত্রকে ছাড়া পর্তুগাল কেমন লড়াই করে তা দেখার ছিল পরশু। তবে তাতে পাশ মার্ক পেয়েছে সান্তোসের দল। রোনালদো না থাকলেও এই ম্যাচের স্পটলাইটটা ছিল পোলিশ ফরওয়ার্ড রবার্ট লেভানডভস্কির ওপর। কিন্তু রাশিয়া বিশ্বকাপের মতো নেশনস লিগেও ব্যর্থ হতে হতে হয়েছে বায়ার্ন মিউনিখ তারকাকে।

অবশ্য পরশু ম্যাচ শুরুর ১৮ মিনিটে পোল্যান্ড এগিয়ে গিয়েছিল কেশিশোফ পিয়েনটেকের গোলে। ৩১ মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান বার্নাদো সিলভা। ৪২ মিনিটে পোলিশ খেলোয়াড় গ্লিকের আত্মঘাতীয় গোলে এগিয়ে যায় পর্তুগাল। ৫২ মিনিটে পর্তুগিজদের আরেকবার এগিয়ে দেন ম্যানচেস্টার সিটি উইঙ্গার বার্নাদো সিলভা। গোল শোধে মরিয়া পোল্যান্ড ৭৭ মিনিটে ব্যবধান ব্লাসজাকোভস্কি গোলে ব্যবধান কমালেও লাভ হয়নি আর।

আরেক ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে রাশিয়া। নিজেদের ঘরের মাঠে যে ফুটবল নৈপুণ্য দেখিয়েছিল রাশানরা তা নেশনস লিগেও ধরে রেখেছে। সুইডেনের মতো শক্ত প্রতিপক্ষকে আটকে রেখেছিল রক্ষণভাগে। আর মাঝে মধ্যে প্রতি আক্রমণে ভয় ধরিয়ে দিয়েছিল সুইডিশদের মনে।

 

"