অস্ট্রেলিয়ার ম্যাচ বাঁচানোর লড়াই

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দুবাই টেস্টের চতুর্থ দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান। আজ পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য পাকবাহিনীর দরকার সাত উইকেট। অন্যদিকে অস্ট্রেলিয়ার দরকার ৩২৬ রান। হার ঠেকাতে দিনের পুরোটা সময় ব্যাটিংয়ের বিকল্প নেই অজিদের সামনে।

২৮০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। কিন্তু প্রথম ইনিংসের মতো সুবিধা করতে পারেনি সরফরাজের দল। পরে ১৮১ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করেন স্বাগতিক অধিনায়ক সরফরাজ।

৪৪২ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে দারুণ শুরুর পরও বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। হারিয়ে বসে তিন উইকেট। পরে উইকেটের লাগাম টেনে ধরেছেন উসমান খাজা (৫০*) ও ত্রাবিস হ্যাড (৩৪*)। শেষ অবধি ৩ উইকেটে দিন শেষে ১৩৬ রান করেছে সফরকারীরা। আচ ম্যাচ বাঁচানোর লাড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। কাল উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ৮৭ রানের জুটিতে লড়াইয়ের আভাস দিয়েছিল অস্টেলিয়া। প্রথম ইনিংসের মতো এবারো অজিদের ব্যাটিংয়ে ধস নামান পেসার মোহাম্মদ আব্বাস। বিনা উইকেটে ৮৭ থেকে হঠাৎই ৩ উইকেটে ৮৭ হয়ে যায় অস্ট্রেলিয়া। এক রানের জন্য অর্ধশতক হাতছাড়া করেছেণ অ্যারন ফিঞ্চ। শন মার্শ ও মিচেল মার্শ সাজঘরে ফিরেছেন কোনো রান না করেই। তকে এক প্রান্ত আগলে রেখে প্রথম ইনিংসের মতো এবারো অর্ধশতক তুলেন নেন উসমান।

 

"