অস্ট্রেলিয়ার এমন ধস!

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দিনের শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়ার দুই ওপেনার উসমান খাজা ও অ্যারন ফিঞ্চ। এ যুগলের ব্যাটিং নৈপুণ্যে দুবাই টেস্টে পাকিস্তানকে উপযুক্ত জবাব দেওয়ার পথেই হাঁটছিল সফরকারীরা। কিন্তু বড় সংগ্রহের আভাস দিয়েও প্রথম টেস্টে ২০২ রানে গুটিয়ে গেছে পাকিস্তান। অস্ট্রেলিয়াকে দ্রুত গুটিয়ে দিয়ে

দ্বিতীয় ইনিংস শুরু করেছে পাকিস্তান। তৃতীয় দিন

শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৪৫ রান। সরফরাজ আহমেদের দলের লিড ৩২৫ রানের।

অভিষিক্ত ফিঞ্চকে নিয়ে উদ্বোধনী জুটিতে ১২৪ রান যোগ করেন উসমান। টি-টোয়েন্টিতে অভিষেকের সাত বছর পর টেস্টে সুযোগ পেয়েই ফিঞ্চ তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। ১৬১ বলে ৬২ রানে সাজঘরে ফিরেছেন অজি পেনার। উসমান ১৭৫ বলে ৮৫ রানে ফিরেছেন। রাহুর দশাটা লাগল সেখান থেকেই। বিনা উইকেট ১৪২ রান থেকে হঠাৎই অস্ট্রেলিয়া হয়ে যায় ৮ উইকেটে ১৯১।

অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারে প্রথম আঘাতটা হানেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস। তার প্রথম শিকার ফিঞ্চ। অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে তার সঙ্গে যোগ দেন স্পিনার বিলাল আসিফ। একপ্রান্তে আব্বাসের পেস সুইং অন্যপ্রান্তে বিলালের ঘূর্ণি। তাতেই ধরাশায়ী অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ৪ উইকেট তুলে নিয়েছেন আব্বাস। বিলাল ছিলেন আরো বিধ্বংসী বিলাল। তার শিকার ছ’টি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি পাকিস্তানের। আগের ইনিংসে শতক তুলে নেওয়া মোহাম্মদ হাফিজ কাল সাজঘরে ফিরেছেন মাত্র ১৭ রানে। উইকেট বাঁচিয়ে রাখতে শেষ বিকেলে ব্যাট হাতে পাঠানো হলো বিলালকে। কিন্তু কোনো রান না করেই তিনি ফিরে যান নাথান লিওঁর বলে।

দলকে পাকিস্তানকে হতাশ হতে হলে আজাহার আলির আউটে। সতীর্থদের আসা-যাওয়ার

মিছিলে একপ্রান্ত আগলে রেখে ২৩ রানে অজেয় ছিলেন ওপেনার ইমাম-উল-হক।

"