বাংলাদেশ সফরে নেই গেইল

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বছরের শেষ কয়টা মাস ব্যস্ততায় সময় কাটবে বাংলাদেশ ক্রিকেট দলের। চলতি মাসেই আসছে জিম্বাবুয়ের দল। খেলবে দুই টেস্ট আর তিন ওয়ানডে। এরপরেই আসবে ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে রয়েছে পূর্ণাঙ্গ সিরিজ।

এই দুই সিরিজ দিয়েই মূলত ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিবে টাইগাররা। ঘরের মাঠে এই দুই সিরিজকে মোটেও হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ে আগামী বিশ্বকাপে অংশ না নিতে পারলেও ওয়েস্টইন্ডিজ দলের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। তাই বিশ্বকাপের আগে তাদের বিপক্ষে খেলতে পারাটা হবে বাড়তি প্রস্তুতি।

তবে বাংলাদেশের বোলারদের জন্য খারাপ খবর বটে। এই সিরিজে গেইলকে পাওয়া হচ্ছে না মুস্তাফিজ-রুবেলদের।

ওয়েস্টইন্ডিজ দল এখন ভারত সফরে ব্যস্ত। দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে শোচনীয় পরাজয় হলেও বাকি আছে একটি টেস্ট। এরপর রয়েছে পাঁচটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

 

ওয়ানডে দল

জেসন হোল্ডার (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, সুনীল অ্যাম্ব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমেয়ার, সাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, কেমার রোচ, মারলন স্যামুয়েলস ও ওশানে থমাস।

 

টি-টোয়েন্টি দল

কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, অবেন ম্যাকোয়ে, অ্যাশলে নার্স, কেমো পল, কায়রন পোলার্ড, রোভম্যান পাওয়েল, ওশানে থমাস, খারি পেরি, দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল ও শেরফান রাদারফোর্ড।

"