বার্সালোনার উদ্বেগ বাড়াল ভ্যালেন্সিয়া

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

খুব দ্রুত যেন মৌসুমের দ্বিতীয় আন্তর্জাতিক বিরতিতে যেতে পারলে যেন বাঁচে ইউরোপের জায়ান্ট দলগুলো। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলো স্বস্তিতে নেই গত দুই সপ্তাহ ধরে। অবস্থা এমন যে, মাঠে নামার আগেই তটস্থ থাকতে হচ্ছে তাদের। কখন না আবার শিকার হতে হয় দুর্ভাগ্যের। একদিন আগেই স্প্যানিশ লা লিগায় হার দেখেছে রিয়াল মাদ্রিদ। পরশুর আরেকটি জায়ান্ট বধ হতে যাচ্ছিল ভ্যালেন্সিয়ার হাতে। কিন্তু বার্সার ত্রাতা হয়ে আসেন লিওনেল মেসি।

ভ্যালেন্সিয়ার মাঠে ম্যাচের মাত্র দুই মিনিটে এজকুয়েল গেরের গোলে পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। তবে স্বাগতিকদের ব্যবধানটা ধরে রাখতে দেননি মেসি। সতীর্থ লুইস সুয়ারেজের ক্রস থেকে বাঁ পায়ের শটে কাতালানদের সমতায় ফেরান আর্জেন্টাইন জাদুকর। পরে অবশ্য দুর্দান্ত খেলেছে বার্সা। কিন্তু মুহুর্মুহু আক্রমণেও ভ্যালেন্সিয়ার রক্ষণভাগের দেয়াল ভাঙতে পারেনি এরনেস্তো ভালভার্দের শিষ্যরা। চলতি মৌসুমে টানা চার ম্যাচে জয় পায়নি মেসি-সুয়ারেজ-কুতিহনহোরা। তার মধ্যে তিন ড্রয়ের পাশাপাশি হেরেছে এক ম্যাচে।

ম্যাচ শেষে নিজেদের ব্যর্থতাটা আড়ালে রাখতে চেয়েছেন কোচ ভালভার্দে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা যখন জিততে পারি না, তখন আমরা ভাবি যে দুই পয়েন্ট হারালাম। মেসি গোল শোধ করার পর আমরা আমাদের সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছিলাম। কিন্তু ভ্যালেন্সিয়া দুর্দান্ত খেলেছে। আমরা গোলটা পাইনি।’

পরশুর ড্রয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা ছেড়ে দিতে হয়েছে বার্সেলোনাকে। পরশু সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ গোলের জয়ে বার্সাকে হঠিয়ে সিংহাসনে বসেছে সেভিয়া। আট ম্যাচ শেষে সেভিয়ার সংগ্রহ ১৬ পয়েন্ট। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া বার্সার পয়েন্ট ১৫। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় অ্যাটলেটিকো মাদ্রিদ আছে তৃতীয় স্থানে। ১৪ পয়েন্ট নগর প্রতিদ্বন্দ্বীদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

 

ফলাফল

ভ্যালেন্সিয়া ১-১ বার্সেলোনা

অ্যাট. মাদ্রিদ ১-০ রিয়াল বেটিস

সেভিয়া ২-১ সেল্টা ভিগো

এস্পানিওল ৩-১ ভিয়ারিয়াল

"