রোনালদোর গোলে জুভেন্টাসের জয়

উদনেস ০ - ২ জুভেন্টাস

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত জুলাইয়ে দীর্ঘ ৯ বছর পর রিয়াল মাদ্রিদের সংসার ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর মতো তারকা ফুটবলারকে দলে এনে যেন জ্বলে উঠেছে তুরিনের বুড়িরা। চ্যাম্পিয়নস লিগ তো বটেই, ইতালিয়ান সিরি’এ লিগেও টানা জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। চলতি মৌসুমে এখনো কোনো ম্যাচে হার বা ড্র দেখেনি ইতালিয়ান জায়ান্টরা। টানা সাত মৌসুম ধরে সিরি’এ লিগের শিরোপা উঠেছে জুভদের হাতে। এবারও তেমন আভাস দিয়ে এগিয়ে যাচ্ছে তারা। পরশুও উদিনেসকে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা ধরে রাখার আভাসটাও দিয়ে রাখল জুভেন্টাস।

এমনিতে সময়টা ভালো যাচ্ছে না রোনালদোর। উয়েফা ও ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটা ছেড়ে দিতে হয়েছে তার সাবেক সতীর্থ লুকা মডরিচকে। এ ছাড়া পর্তুগিজ উইঙ্গারের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগে শেয়ার কমে গেছে জুভেন্টাসের। অভিযোগ প্রমাণিত হলে হয়তো মুখ ফিরিয়ে নিতে পারেন রোনালদোর স্পন্সর নাইকিও। কিন্তু এত ঝামেলার কোনো প্রভাব ফেলেনি মাঠের খেলায়। সব সমালোচনাকে কবর দিতে যেন আগে থেকেই প্রস্তুত ছিলেন সিআর সেভেন। ৩৭ মিনিটে জুভেন্টাসের দ্বিতীয় গোলটি করেছেন রোনালদো। এর ৪ মিনিট আগে অবশ্য কাজের কাজটি করে দিয়েছেন রদ্রিগো বেনতেসার।

এই নিয়ে জুভেন্টাসের জার্সিতে ৪ গোল পেয়েছেন রোনালদো। করেছেন ৪টি অ্যাসিস্টও। অথচ সিরি’এ লিগের তিন ম্যাচে গোল না পাওয়ায় নানাদিক থেকে সমালোচনা শুনতে হয়েছে জুভ ফরওয়ার্ডকে। তবে উদিনেসের বিপক্ষে জয়ে একটি রেকর্ডেরও পুনরাবৃত্তি করেছে জুভেন্টাস। ১৯৩০-৩১, ১৯৮৫-৮৬ ও ২০০৫-০৬ মৌসুমে টানা আট জয় পেয়েছিল তারা। চলতি মৌসুমেই নিজেদের রেকর্ডটি আরেকবার মনে করিয়ে দিয়েছে অ্যালেগ্রির শিষ্যরা। টানা আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে সিরি’এ লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে জুভেন্টাস। এক

ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট দ্বিতীয় স্থানে রয়েছে নাপোলি। আর ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকার ১৫তম স্থানে উদিনেস।

"