ক্রীড়া ডেস্ক

  ২৯ সেপ্টেম্বর, ২০১৮

অ্যাটলেটিকোকে নিয়ে উদ্বিগ্ন নয় রিয়াল

ক্রিশ্চিয়ানো রোনালদো নেই। পরিবর্তন এসেছে ডাগআউটেও। তাতে অবশ্য চলতি মৌসুমে কোনো ঝামেলা হয়নি রিয়াল মাদ্রিদের। গ্যারেথ বেল ও করিম বেনজেমার ওপর যে বিশ্বাসটা নতুন কোচ হুলেন লোপেতেগি রেখেছিলেন, তা অক্ষরে অক্ষরে পালন করেছেন তারা। কেবল গত সেভিয়ার বিপক্ষের ম্যাচটি ছাড়া অথচ তার আগে কী দুর্দান্তভাবেই না এগিয়ে যাচ্ছিল লস ব্লাঙ্কোসরা! টানা পাঁচ ম্যাচে ছিল অপরাজিত থেকে ‘একদিনের’ জন্য শীর্ষে উঠে এসেছিল তারা। কিন্তু ধারাবাহিক দলটি হুট করে ৩-০ গোলে হেরে বসে সেভিয়ারের বিপক্ষে। আজ সেই ক্ষত শুকাতে না শুকাতেই ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

সেভিয়ার বিপক্ষে দুঃস্বপ্নের রাতটি ভুলতে হলে ডার্বি ম্যাচটি জয় ছাড়া বিকল্প নেই রিয়ালের। হারলে তাদের বুকে পা দিয়েই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসবে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে তা নিয়ে ভীত নন রিয়ালের স্প্যানিশ কোচ লোপেতেগি। ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসের সুরে তিনি বলেন, ‘ম্যাচটি নিয়ে আমরা চিন্তিত নই। আমরা দলে যথেষ্ঠ শক্তি রয়েছে, লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত। গত ম্যাচে আমরা ভালো খেলেও হেরেছি। তবে নিয়ে এখন চিন্তা করছি না।’

অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনেরও সমীহ পাচ্ছে রিয়াল। বার্নাব্যু ভ্রমণের আগে সিমিওনে বলেন, ‘রোনালদো ছাড়াই রিয়াল গুছিয়ে নিয়েছে। তারা অত্যন্ত শক্তিশালী দল। তবে ‘ডার্বি’ ম্যাচ একটু আলাদা। ম্যাচটির সঙ্গে জড়িয়ে থাকে আবেগ ও ইতিহাস। ম্যাচটি নিয়ে আমি আগে থেকে কোন বিশ্লেষণে যেতে চাই না। ফুটবলে অতীত-ভবিষ্যত বলতে কিছুই নেই। সবটাই বর্তমান।’

লোপেতেগি চিন্তা না করলেও অবশ্য রিয়াল আজ পূর্ণ শক্তি নামাতে পারবে না মাঠে। দলের অন্যতম প্রধান অস্ত্র ইস্কো অ্যাপেন্ডিসাইটিসের কারণে নেই স্কোয়াডে। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন দানি কারভাহাল ও মার্সেলো। অন্যদিকে অ্যাটলেটিকো মাদ্রিদ অপেক্ষায় আছেন হোসে মারিয়া গিমেনেজ এবং সেন্টার ব্যাক স্টেফান সেভিচের। চোটের কারণে আজ হয়তো একাদশে অনিশ্চিত থাকতে পারেন এই দুইজন।

গত কয়েক মৌসুম ধরে বার্নাব্যুতে দারুণ ধারাবাহিক ডিয়েগো সিমিওনের দল। দুই মৌসুম আগে ঘরের মাঠে এগিয়ে যাওয়ার পরও জয় পায়নি রিয়াল। শেষ দেখাতেও ডার্বি ম্যাচটি ড্র হয়েছিল গোলশূন্য ব্যবধানে।

আজকের আগে দুই দল মুখোমুখি হয়েছে মোট ৪৫ বার। ২৪ জয় নিয়ে এগিয়ে আছে রিয়াল। অ্যাটলেটিকো পেয়েছে ৯ জয়। ১২ ম্যাচ হয়েছে ড্র। চলতি মৌসুমে অবশ্য পয়েন্ট টেবিলে এগিয়ে আছে রিয়াল। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্লাঙ্কোসরা। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close