ক্রীড়া প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০১৮

হাসপাতালে সাকিব

বাঁচলেন বড় বিপদের হাত থেকে

চোটে পড়ার শঙ্কাটা আগে থেকেই ছিল। কিন্তু দলের কথা ভেবে ইনজুরির দুশ্চিন্তায় মাথায় নিয়েই সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে এসেছিলেন সাকিব আল হাসান। কিন্তু আসরটা শেষ করে আসতে পারেননি। ফাইনালে ওঠার মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ের আগেই চোট নিয়ে টুর্নামেন্ট থেকে থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তাকে ছাড়াই অবশ্য আবুধাবিতে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে টানা দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। কাল তাকে ছাড়াই দুবাইর ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে টাইগাররা।

বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতেই আরব আমিরাত থেকেই নিউইয়র্কে যেতে চেয়েছিলেন সাকিব। কিন্তু টিকিট পাননি। দেশে ফিরে এখান থেকেই যুক্তরাষ্ট্রে যাওয়ার ইচ্ছা ছিল তার। কিন্তু তার আগেই হাসপাতালে যেতে হলো সাকিবকে। আঙুলের চোট এতটাই গভীরে পৌঁছে গেছে যে, ব্যথায় কাতর হয়ে পড়েছেন তিনি।

বড় বিপদের আশঙ্কা জেগেছিল সাকিবের আঙুল নিয়ে। বিপদ এড়াতে দ্রুতই হাসপাতালে ছুটে গেছেন সাকিব। অস্ত্রোপচার করিয়েছেন বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে। পরে হাসপাতালে বিছানায় শায়িত সাকিব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানিয়েছেন ইনজুরি ও অস্ত্রোপচার নিয়ে। সাকিব লিখেছেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনো বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচন্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিকভাবে ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হয়ে একটি সার্জারি করাতে হয়েছে। আঙুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ মিলি পুঁজ বের করতে হয়েছে। আপনাদের দোয়ায় অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এ যাত্রায় রক্ষা পেয়েছি।’

অবশ্য এখানেই শেষ নয়। খুব শিগগিরই আরো একটা সার্জারি করাতে হবে বলে জানিয়েছেন সাকিব, ‘দ্রুতই আরো একটি সার্জারি করাতে হবে। আপনাদের সবার দোয়া প্রার্থনা করছি। আপনাদের দোয়া ও ভালোবাসায় দ্রুত সুস্থ হয়ে যেন বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ।’

এ বছরের জানুয়ারিতে ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন সাকিব। কিন্তু পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারেননি তিনি। চোট বয়ে নিয়ে খেলেছেন নিদাহাস ট্রফি এবং ছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। চলমান এশিয়া কাপেও তিনটি ম্যাচ খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close