ক্রীড়া ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর, ২০১৮

একই পথে হাঁটল বার্সা-রিয়াল

স্প্যানিশ লা লিগায় এমন একটা রাত কবে এসেছিল তা জানতে পিছিয়ে যেতে হবে তিন বছর আগে। ২০১৫ সালের জানুয়ারিতে একই দিনে সবাইকে অবাক করে দিয়ে হেরে বসেছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। পরশু যেন সেই রাতেরই পুনরাবৃত্তি হলো লা লিগায়। একই দিনে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুই দলের বিপক্ষে হেরে বসেছে দুই স্প্যানিশ জায়ান্ট। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পরও লেগানেসের দুই মিনিটের ঝড়ে তছনছ হয়ে যায় বার্সেলোনা। লেগানেসের বিপক্ষে তারা হেরেছে ২-১ গোলের ব্যবধানে। আর সেভিয়ার মাঠে বিধ্বস্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। তাও আবার ৩-০ গোলে! যা চলতি মৌসুমে দুই দলের প্রথম হার।

পরশু পুরো ম্যাচে দাপটের সঙ্গে খেলেছে কাতালানরা। ১২ মিনিটে কুতিনহোর গোলে এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ৬৮ সেকেন্ডের একটি ঝড় উল্টে যায় বার্সার নৌকা। ৫২ মিনিটে লেগানেসকে সমতায় ফেরান নাবিল এল জার। পরের মিনিটে অস্কার রদ্রিগেজের গোলে ডুবে যায় লিওনেল মেসি-কুতিহনহোদের তরী। ঝড়টা এমন যে, ম্যাচের বাকি সময়টুকু অনেক চেষ্টার পরও উদ্ধার করা যায়নি বার্সাকে। আর সেই সঙ্গে মৌসুমের প্রথম জয় তুলে নেয় স্বাগতিক লেগানেস।

এমন দুঃস্বপ্নের রাতে হারটা মেনে নেওয়া কষ্টকর ছিল এরনেস্তো ভালভার্দের শিষ্যদের। কোচ নিজেও যে মেনে নিতে পারেননি তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে, ‘এই ফলাফল ব্যখ্যা করা যায় না।’

অন্যদিকে একই দিনে বার্সার দুঃস্বপ্নের সঙ্গী হওয়া রিয়াল বল দখলে এগিয়ে থাকলেও অসহায় আত্মসমর্পণ করেছে সেভিয়ার বিপক্ষে। গ্যারেথ বেল, করিম বেনজেমা, মার্কো আসানসিওদের নিষ্প্রভ করে দিয়েছে আন্দ্রে সিলভার জোড়া গোল। ১৭ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন সিলভা। ২১ মিনিটে পুনরায় ম্যাচের আলোটা নিজের দিকে কেড়ে নেন পর্তুগিজ ফরওয়ার্ড। ৩৯ মিনিটে রিয়াল শিবিরে আরেকবার হামলা চালান উইসাম বেন ইয়াদ্দের। হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষে আছে এই দুই দল। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা। সমান ম্যাচ ও পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

ফলাফল

লেগানেস ২-১ বার্সেলোনা

সেভিয়া ৩-০ রিয়াল মাদ্রিদ

ভ্যালেন্সিয়া ১-১ সেল্টা ভিগো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close