ক্রীড়া ডেস্ক

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

পারলেন না নাওমি

প্রথম কোনো জাপানি হিসেবে গত মাসে ইউএস ওপেনে শৈশবের আইডল সেরেনা উইলিয়ামসকে হারিয়ে গ্র্যান্ড সø্যাম জিতেছেন ওসাকা নাওমি। এই কয়েক দিনের ব্যবধানে আরেকটি শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন ২০ বছর বয়সী জাপানি কন্যা। তাও আবার ঘরের টুর্নামেন্ট টোকিওর প্যান প্যাসিফিক ওপেনে। কিন্তু শেষ লড়াইটা ভালো হলো না সাত নাম্বার বাছাইয়ের। কাল প্যাসিফিক ওপেনের ফাইনালে ক্যারোলিনা প্লিসকোভার বিপক্ষে সরাসরি সেটে হেরে কান্নাভেজা চোখে কোর্ট ছেড়েছেন নাওমি। নাওমিকে ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়েছে শিরোপা জিতেছেন সাবেক নাম্বার ওয়ান প্লিসকোভা। চেক কন্যার এটি ১১তম শিরোপা।

নাওমি হারের কারণ অবশ্য দিয়েছেন ক্লান্তিতে। পুরস্কার বিতরণীতে তিনি বলেন, ‘আক্ষরিক অর্থে আমার জীবনে এত ক্লান্তি কখনো অনুভব করিনি। আমি খুব চাপ অনুভব করছিলাম। আগামী কোনো টুর্নামেন্টে আমার অংশগ্রহণের সম্ভাবনাও খুব ক্ষীণ।’

২৬ বছর বয়সী প্লিসকোভাও অবশ্য নাওমির হারের পেছনে ক্লান্তিকে দেখছেন। চার নাম্বার বাছাই বলেন, ‘নাওমিকে বেশ ক্লান্ত দেখাচ্ছিল।’ সঙ্গে নাওমির প্রশংসা করে প্লিসকোভা বলেন, ‘নাওমির ভবিষ্যৎ খুব উজ্জল। একটা অসামান্য সপ্তাহ উপহার দেওয়ার জন্য নাওমিকে অভিনন্দন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close