ফাইনালে চোখ রাখছে যুব ক্রিকেটাররা

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

দেশের চার ভেন্যুতে ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসর। বড়দের এশিয়া কাপে বাংলাদেশ দু’বার ফাইনাল খেললেও যুবারা এখনও সে স্বাদ পায়নি। এবার ঘরের মাঠে আসর হওয়ায় ফাইনাল খেলার স্বপ্ন দেখছে জুনিয়ররা। যুবাদের এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আট দলের আসরে বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা,পাকিস্তান ও হংকং। অন্য গ্রুপে ভারত, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও নেপাল।

বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার মনে করছেন, প্রথম ম্যাচ খেলার পর বোঝা যাবে বাংলাদেশ কতদূর যাবে। সাবেক এ ক্রিকেটার ফাইনালে দেখতে চান যুবা টাইগারদের। তিনি বলেন, ‘অনূর্ধ্ব-১৯ দলে আমাদের ব্যাচটা নতুন। অভিজ্ঞ খেলোয়াড় বলতে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম আছে। সে এইচপি দল, ‘এ’ দল, প্রিমিয়ার লিগে খেলেছে। বাকিরা প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ খেলে দলে জায়গা করে নিয়েছে।’

দুই বছর পরপর অনুষ্ঠিত হয় যুব বিশ্বকাপ। আর সেটি সামনে রেখে দল পুর্নগঠিত হয়, আসে নতুন মুখ। এবারও নতুন মুখের আধিক্য। তবে অধিনায়ক তৌহিদ হৃদয়ের গত যুব বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে। তার সঙ্গে বেশকিছু উদীয়মান ক্রিকেটার উঠে আসায় আশাবাদী হান্নান সরকার।

"