ক্রীড়া প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

বঙ্গবন্ধু গোল্ডকাপে নেই গোলরক্ষক সোহেল

বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর নেপালের বিপক্ষে হেরে গ্রুপ পর্বেই শেষ হয়ে গিয়েছিল বাংলদেশের সাফ চ্যাম্পিয়নশিপ অভিযান। সেই হতাশা কাটতে না কাটতেই সামনে চলে এলো আরো একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ১ অক্টোবর থেকে সিলেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপ। এই টুর্নামেন্টের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দলে জায়গা হয়নি নেপালের বিপক্ষে ডুবানো গোলরক্ষণ শহিদুল আলম সোহেলের। নেপালের বিপক্ষে সোহেলের শিশুসুলভ ভুলেই শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশে সাফ চ্যাম্পিয়নশিপ অভিযান। অমার্জনীয় ভুলটি করার পর থেকেই সমালোচনার ঝড় ওঠে গোলরক্ষক সোহেলকে নিয়ে। তুমুল সমালোচনার মুখে অবশেষে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দল থেকে বাদ দেওয়া হলো আবাহনীতে খেলা এ গোলরক্ষককে। তার পরিবর্তে বাংলাদেশ দলের গোলপোস্ট সামলাবেন এশিয়ান গেমসে কাতারকে হারানো দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

৩১ সদস্যের প্রাথমিক দল ক্যাম্প শুরু করবে শুক্রবার থেকে। সিলেট যাওয়ার আগ পর্যন্ত চলবে এই আবাসিক ক্যাম্প। সিলেট যাওয়ার আগেই ২০ বা ২২ সদস্যের দল ঘোষণা করা হবে।

১ অক্টোবর থেকে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ লাওস এবং ফিলিপাইন।

প্রাথমিক দল

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান, রাসেল মাহমুদ, মাহফুজ হাসান প্রিতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, ওয়ালি ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, নাসির উদ্দিন, ইয়াসিন খান এবং আরিফুল ইসলাম।

মিডফিল্ডার : মামুনুল ইসলাম মামুন, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, জনি, বিপ্লব আহমেদ, ইমন মাহমুদ।

উইঙ্গার : রবিউল, জাফর ইকবাল, সাদ উদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, মোহাম্মদ ইব্রাহিম।

ফরওয়ার্ড : মাহবুবুর রহমান, শাখাওয়াত হোসেন রনি, নাবিব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া এবং জাবেদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close