ক্রীড়া প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

বাহরাইনকে উড়িয়ে দিয়ে শুরু বাংলাদেশের

বাংলাদেশ ১০ - ০ বাহরাইন

কয়েক বছর ধরে দুর্দান্ত ছন্দে আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। ধরাবাহিকতা ধরে রেখেছে মারিয়া-শামসুন্নাহারা। এই ধারাবাহিকতায় এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে বাহরাইনকে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ। কাল কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মারিয়া মান্দার দল ১০-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে সফরকারী বাহরাইনকে।

মারিয়া-শামসুন্নাহাররা পরিকল্পনা অনুযায়ী খেলেছে বলেন জানিয়েছে বাংলাদেশ দলে কোচ গোলাম রাব্বানি ছোটন। তিনি বলেন, ‘প্রথম ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। ভালোভাবে শুরু করেছে মেয়েরা। তারা তাদের সর্বোচ্চ দিয়ে খেলেছে। শুরু থেকে আমাদের লক্ষ্য বাছাইয়ে সেরা হতে হবে। গোল গড়ে এগিয়ে থাকতে হবে। সেভাবেই মেয়েদের নির্দেশনা দেওয়া হয়েছিল। মেয়েরা সেটা করতে পেরেছে।’ প্রথম ম্যাচ জিতে আত্মতৃপ্তিতে ভুগতে চান না কোচ গোলাম রাব্বানি। তিনি আরো বলেন, ‘এখন আমাদের লক্ষ্য পরের ম্যাচ নিয়ে। লেবাননের বিপক্ষে ম্যাচেও আমরা জয় চাই।’

পরিকল্পনা ও লক্ষ্য অনুযায়ী খেললে যে জয় নিশ্চিত তেমনটাই জানালেন বাংলাদেশ অধিনায়ক মারিয়া মান্দা। প্রচন্ড গরমে ফুটবল খেলা কষ্টসাধ্য হলেও তা মানিয়ে নিয়ে খেলতে নেমেছিলেন বাংলাদেশের কিশোরীরা। মারিয়া বলেন, ‘লক্ষ্য ছিল প্রথম ম্যাচ জেতা। জিতে ভালই লাগছে। গরমে আমাদের তেমন সমস্যা হয়নি। এই ধরনের পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত ছিলাম। আমরা দুপুর ১২টার দিকে ট্রেনিং করতাম।

দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি। তবে হ্যাটট্রিক পেলে আরও খুশি হতাম।’

জোড়া গোল করা ছোট শামসুন্নাহারের কন্ঠে ছিল অবশ্য আক্ষেপের সুরু। একটুর জন্য হ্যাটট্রিকটা পাওয়া হলো না শামসুন্নাহারের। খেলা শেষে তিনি বলেন, ‘দুই গোল দিতে পেরে ভালো লাগছে। দল জেতায় আরও ভালো লাগছে। হ্যাটট্রিক না পাওয়াটা ভাগ্যের ব্যাপার। পেলে আরও ভালো লাগত।’ বাছই পর্বের তিক্ত অভিজ্ঞাতা হল বাহরাইন ফুটবল দলের। লেবাননের বিপক্ষে ৮-০ ব্যবধানের পর বাংলাদেশের কাছে ১০-০ গোলের বিশাল হারের লজ্জা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close