ক্রীড়া ডেস্ক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

হংকংকে নিয়ে দুশ্চিন্তাহীন ভারত

ছয় দলের এবারের এশিয়া কাপের অন্যতম ফেভারিট ভারত। আসরের সর্বোচ্চ সাতবারে চ্যাম্পিয়নও তারা। কাল আবু ধাবিতে নিজেদের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভারত মাঠে নামবে পুঁচকে হংকংয়ের বিপক্ষে। হংকং এ নিয়ে তিনবার এশিয়া কাপের মূল মঞ্চে খেলছে। গত ম্যাচে পাকিস্তানের বিপক্ষে যাদের পরাজয় করতে হয়েছে আট উইকেটে। শক্তিশালী বোলিং লাইন আপের পাকিস্তানের বিপক্ষে মাত্র ১১৬ রানেই অল আউট হয়েছে হংকং। বোলিংয়েও বড় একটা পরীক্ষায় ফেলতে পারেনি পাকিস্তানিদের। তবে এই ম্যাচটি তাদের জন্য এখন বাঁচা-মরার লড়াই। তবে শক্তিশালী ব্যাটিং লাইন আপের ভারতের বিপক্ষে কতটুকু কি করতে পারে তাই দেখার বিষয় এখন।

এশিয়া কাপে ভারত এবার আরব আমিরাত সফর করেছে অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়া। কয়েকদিন আগে ইংল্যান্ডের মাটিতে টেস্টে নাস্তানাবুদ হয়ে ফিরেছে ভারত। তার মধ্যে ব্যাটিংয়ে সবচেয়ে সফল ছিলেন কোহলি। বড় এই আসরে কোহলির না থাকা নিয়ে অবশ্য বেশ সমালোচনা শুরু হয়েছিল। কিংবদন্তি সুনীল গাভাস্কার থেকে শুরু করে অনেক সাবেক ক্রিকেটার কোহলির বিশ্রাম নিয়ে বিভিন্ন কথা বলেছিলেন। কারণটা অবশ্য অনুমেয়। গ্রুপ পর্বেই ভারতে মোকাবিলা করতে হবে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। যেখানে আরব আমিরাতকে অনেক বছর ধরে ব্যবহার করছে হোম গ্রাউন্ড হিসেবে। পাকদের প্রতি খেলোয়াড়ের অভ্যাস আছে দুবাই ও আবু ধাবির কন্ডিশনে খেলার।

হংকংয়ের বিপক্ষে আজকের ম্যাচটা অনেকটা অনুশীলন সেরে নেওয়ার মতো। গরম কন্ডিশনে দলের ব্যাটিংটা ঝালিয়ে নিতে পারলে পাকিস্তানের বিপক্ষে একটা সেটা কাজে দিবে। হংকংয়ের বিপক্ষে এর আগে ২০০৮ সালের এশিয়া কাপেই একবার দেখা হয়েছিল ভারতের। ম্যাচটিতে দাপুটে জয় তুলে নিয়েছিল ভারত। ভারতের কোচ রবি শাস্ত্রীর এই ম্যাচটিতে সুযোগ দিতে পারেন অনেক তরুণদের। তবে জয়ের ওপরই চোখ থাকবে ভারতের।

মুখোমুখি

জয় হার পরি.

ভারত ১ ০ ০

হংকং ০ ১ ০

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close