ক্রীড়া ডেস্ক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

‘জাল খুঁজে পেয়ে আমি খুশি’

ইতালিয়ান সিরি’এ লিগে জুভেন্টাসের জার্সি গায়ে তিন ম্যাচ খেললেও গোলের দেখা পাচ্ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। চারদিক থেকে আসতে থাকে নানান ব্যঙ্গাত্মক কথা ও সমালোচনার তীর। শোনা যায় ফুরিয়ে এসেছে পর্তুগিজ উইঙ্গারের সময়। এসব সমালোচনা ও ব্যঙ্গাত্মক কথাবার্তার জবাবটা বেশ ভালোভাবেই দিয়েছেন ৩৩ বছর বয়সী ফরওয়ার্ড। পরশু চতুর্থ ম্যাচে এসে পেয়ে যান ইতালিয়ান লিগে নিজের প্রথম গোল, পরে করেন আরো একটি। তার জোড়া গোলেই সাসুলোর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

প্রথম তিন ম্যাচে গোল না পাওয়া রোনালদোর গোলের অপেক্ষা থামে ম্যাচের ৫০তম মিনিটে। প্রতিপক্ষ ডিফেন্ডার ঠিকঠাক বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে একদম গোলমুখে বলটা পেয়ে যান তিনি। আলতো টোকায় সিরি’এ লিগে নিজের প্রথম গোলটি করেন রোনালদো। পরে ৬৫তম মিনিটে এমরে কানের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে ব্যবধানটা দ্বিগুণ করেন। এর আগে পরে আরো বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু সেগুলো জালের ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হলে হ্যাট্রিক থেকে বঞ্চিত হন তিনি। ম্যাচ শেষের আগমুহূর্তে সাসুলোর পক্ষে সেনেগালের ফরওয়ার্ড খুমা বাবাকার এক গোল শোধ করলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস। জুলাইয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সংসার ছেড়ে জুভেন্টাসে নাম লেখান রোনালদো। কিন্তু আলোচনার ঝড় তুলে তুরিনে এলেও গোলের দেখা না পাওয়ায় বেশ চিন্তায় ছিলেন তিনি। অবশেষে ৩২০ মিনিট পর গোল পাওয়ায় স্বস্তি ফিরেছে রোনালদোর মুখে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি খুব খুশি, আমরা ভালোভাবে শুরু করেছিলাম। সাসুলো ভালোভাবে রক্ষণ সামলেছিল। তবে আমরা দারুণ পারফরম্যান্স দেখাই। জয় আমাদেরই প্রাপ্য ছিল। আমি খুব করে এই শুরুর গোলগুলো চাইছিলাম। জাল খুঁজে পেয়ে আমি খুশি। এটা ফুটবল। গুরুত্বপূর্ণ বিষয় হলো দলের জয়। অবশ্যই, গোল করতে না পারা নিয়ে আমি কিছুটা উদ্বিগ্ন ছিলাম। তবে পুরো সময়ে আমাকে সমর্থন দেওয়ায় আমি আমার সতীর্থদের ধন্যবাদ জানাই।’

রোনালদোর এসি মিলানের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন তারই সাবেক ক্লাব সতীর্থ গঞ্জালো হিগুয়েন। তবে গোল পেলেও জয়ের দেখা পায়নি আর্জেন্টাইন ফরওয়ার্ড। কালিয়ারির বিপক্ষে চার মিনিটে পিছিয়ে পড়ার হিগুয়েনের গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে মিলান।

চলতি মৌসুমে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে গত আসরের চ্যাম্পিয়ন জুভেন্টাস। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি। ১৪তম স্থানে আছে এসি মিলান। তিন ম্যাচে তাদের পয়েন্ট মাত্র চার।

ফলাফল

জুভেন্টাস ২-১ সাসুলো

কালিয়ারি ১-১ মিলান

রোমা ২-২ শিয়েভো

উদিনেস ১-১ তোরিনো

এম্পলি ০-১ লাৎসিও

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close