ক্রীড়া ডেস্ক

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

জয়ের পথে পাকিস্তান

বাছাই পর্ব পেরিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের মূল মঞ্চে খেলার যোগ্যতা পেয়েছে হংকং। কিন্তু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের জানানোটা ঠিকমতো দিতে পারলেন না অনশুমান রাথরা। ‘এ’ গ্রুপের ম্যাচে পাকিস্তানের বোলিং তান্ডবে মাত্র ১১৬ রানেই গুটিয়ে যায় হংকং।

এবারের এশিয়া কাপের অন্যতম ফেভারিট পাকিস্তান। আরব আমিরাতকে অলিখিতভাবে হোম গ্রাউন্ড ব্যবহার করে আসছে তারা। পাকিস্তান সুপার লিগও (পিসিএল) অনুষ্ঠিত হয়েছে দুবাই-আবু ধাবিতে। স্বাভাবিকভাবে পরিবেশটা বেশ চেনা মিকি আর্থারের শিষ্যদের। কাল অবশ্য টস জেতার পর ব্যাটিংয়ে এসে শুরুটা ভালোই করেছিল হংকং। পাকিস্তানের পেস সামলে এগিয়ে যাচ্ছিল তারা। তবে ওপেনিং জুটিকে বেশিক্ষণ মাঠে থাকতে দেয়নি পাকিস্তান। ব্যক্তিগত ১৩ রান ও দলীয় ১৭ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফিরেন নিজাকাত খান। তার বিদায়ের পর অধিনায়ক রাথ এক প্রান্ত আগলে রেখে ধীরে ধীরে খেলছিলেন। কিন্তু ফাহিম আশরাফের বলে মাত্র ১৯ রানে তার বিদায়ের পর হুটমুট করে ভেঙে পড়ে হংকংয়ের ব্যাটিং লাইন আপ। ৪৪ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। সেখান থেকে দলকে ১০০ রানের বন্দরে নিয়ে যান কিঞ্চিত সাহা ও আইজাজ খান। হাসান আলীর বলে আউট হওয়ার আগে হংকংয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন কিঞ্চিত। তার চেয়ে এক রান বেশি করে উসমান খানের বলে বোল্ড হয়ে ফিরেন আইজাজ। দলের হয়ে একমাত্র ছক্কাটি হাঁকিয়েছেন তিনি। শেষদিকের ব্যাটসম্যানদের আর কোনো সুযোগ দেয়নি পাকিস্তানি বোলাররা। ৭.৩ ওভার বল করে ১৯ রান দিয়ে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন উসমান খান। দুইটি করে উইকেট শিকার করেছেন হাসান আলী ও শাদাব খান।

১১৭ রানের ছোট্ট টার্গেটটি মোকাবিলা করতে শুরুতেই হংকংয়ের বোলারদের তুলোধুনো করতে শুরু করে তরুণ পাকদের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭ ওভারে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে করেছে ৩৫ রান।

ফখর জামান ২৪ বল খেলে অপরাজিত আছেন ২৩ রানে। মেরেছেন ২টি চার ও ১টি ছয়। ১৯ বল খেলে ইমাম-উল-হকের সংগ্রহ ১০ রান। পাকিস্তানের জয়ের জন্য দরকার মাত্র ৮৩ রান। হাতে আছে ১০ উইকেট।

হংকং : ১১৬/১০

পাকিস্তান : ৪১/০

জয়ের জন্য প্রয়োজন ৭৬ রান

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close