জয়ের ধারা অব্যাহত লিভারপুলের

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আন্তর্জাতিক বিরতির পর কাল পুনরায় শুরু হয়েছে চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের লড়াই। বিরতির পরও জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। অ্যাওয়ে ম্যাচে লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে টটেনহাম হটস্পারকে ২-১ গোলে হারিয়েছে অলরেডরা। ২৭ বছর এই নিয়ে টানা প্রথম ৫ ম্যাচে জয় পেয়েছে লিভারপুল।

ঘরের মাঠে অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল টটেনহাম। কিন্তু স্পার্সদের দুর্ভাগ্যই বলতে হবে। কয়েকবার সহজ সুযোগ পেলেও গোলের দেখা পায়নি মাউরিসিও পচেত্তেনির শিষ্যরা। উল্টো লিভারপুলের বিপক্ষে লড়াইয়ে থাকলেও প্রথমার্ধে পিছিয়ে পড়ে তারা। ৩৯ মিনিটে নেদারল্যান্ডের মিডফিল্ডার জিওর্জিনো উইজনালদামের গোলে ওয়েম্বলিকে চুপ করে দিয়ে এগিয়ে যায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে অবশ্য গোল শোধের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে হ্যারি কেন, ডেলে আলিরা। অলরেডদের শিবিরে মুহুর্মুহু আক্রমণও চালায় তারা। কিন্তু এদিন স্পার্সদের বারবার হতাশ করে লিভারপুলের রক্ষণভাগ। উল্টো ৫৪ মিনিটে লিভারপুলের ব্যবধানটা দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রবার্তো ফিরমিনো। তাতেও অবশ্য হতাশ হয়ে পড়েনি স্বাগতিকরা। ম্যাচের বাকি সময়টুকুতে আক্রমণের ধারটা বাড়িয়েছে তারা। কিন্তু সুফলটা পেয়েছে ম্যাচের শেষার্ধে। ৯০ মিনিটের পর যোগ করা সময়ে (৯০+৩) মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসনের কর্নার কিক থেকে একটি গোল শোধ করেন এরিক লামেলা।

দুই দিন উয়েফা চ্যাম্পিয়নস লিগের অভিযান শুরু করবে লিভারপুল। ‘সি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গত চ্যাম্পিয়নস লিগের আসরে ফাইনাল খেলেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। তবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে পরাজয়ে বঞ্চিত হতে হয় শিরোপা উৎসব থেকে। এছাড়া গত লিভারপুল গত প্রিমিয়ার লিগের আসর শেষ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে। তবে এবার মৌসুমের শুরুতেই সাফল্যের জন্য উঠেপড়ে লেগেছে অ্যানফিল্ডের ক্লাবটি। দলে ভিড়িয়েছে ছয়জন নতুন তারকা। তার সাফল্যও এরই মধ্যে পেতে শুরু করেছেন কোচ ইয়ুর্গেন ক্লপ। পাঁচ টানা জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। সমান ম্যাচে তিনজয় ও ২ পরাজয়ে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহাম।

লিভারপুল প্রিমিয়ার লিগে পরের ম্যাচ খেলবে সাউদ্যাম্পটনের বিপক্ষে আগামী শনিবার। একই দিনে টটেনহামের প্রতিপক্ষ ব্রাইটন। তবে তার আগে চ্যাম্পিয়নস লিগের ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে স্পার্সরা সান সিরোতে খেলবে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের বিপক্ষে।

 

ফলাফল

টটেনহাম ১-২ লিভারপুল

চেলসি ৪-১ কার্ডিফ সিটি

ম্যানসিটি ৩-০ ফুলহাম

নিউক্যাসল ১-২ আর্সেনাল

"