নেইমার-এমবাপ্পে ছাড়া পিএসজির বড় জয়

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চলতি মৌসুমে বিরতির পর পুনরায় শুরু হয়েছে ফ্রেঞ্জ লিগ ওয়ানের আসর। পরশু সপ্তাহ খানেকের আন্তর্জাতিক বিরতির পর মাঠে নেমেছে গত আসরের চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বিরতির পরও জয়ের ধারা অব্যাহত রেখেছে ফরাসি জায়ান্টারা। দলের প্রাণভোমরা নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়া খেলতে নেমে নিজেদের মাঠে সেঁত এতিয়েনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। তিন দিন বাদে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে লিভারপুলের বিপক্ষে ম্যাচ থাকায় নেইমারকে বিশ্রামে রাখেন কোচ টমাস টুখেল। আর তিন ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। তবে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ এই দুই খেলোয়াড়কে ছাড়া জয় পেতে তেমন কোনো বেগ পেতে হয়নি পিএসজিকে।

প্রথম চার ম্যাচে মাত্র একটিতে জেতা সেঁত এতিয়েনের শুরুটা অবশ্য ছিল বেশ আশাব্যঞ্জক। বল দখলে পিছিয়ে থাকলেও প্রথম ২০ মিনিটে দারুণ তিনটি সুযোগ পায় তারা। কিন্তু সাফল্য মেলেনি। ম্যাচের ২২তম মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারের নৈপুণ্যে এগিয়ে যায় পিএসজি। ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল ডিবক্সে প্রথম হেডে সামনে বাড়িয়ে দ্বিতীয় হেডে গোলরক্ষকের ওপর দিয়ে জালে জড়ান জার্মান মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে পেনাল্টি কিক থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন এডিনসন কাভানি। ৭৬তম মিনিটে ডিবক্সে বল পেয়ে দুরূহ কোণ থেকে উঁচু জোরালো শটে ব্যবধানটা তিনগুণ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঙ্গেল ডি মারিয়া। আর ৮৪তম মিনিটে দলের চতুর্থ গোলটি করেন বদলি নামা ফরাসি ফরোয়ার্ড মৌসা দিয়াবি। এমন জয়ের পর পিএসজি কোচ টুখেল সংবাদ সম্মেলনে বলেন, এই জয়ে আমি খুব খুশি। আজ আমরা নেইমার-এমবাপ্পেকে ছাড়া খেলেছি। তবে আমরা আস্থাশীল আছি।

পাঁচ ম্যাচের সবকয়টিতে জেতা পিএসজি ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। একটি করে ম্যাচ কম খেলা দিজোঁ ও তুলুজের পয়েন্ট সমান ৯ করে। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে এতিয়েন।

 

ফলাফল

পিএসজি ৪-০ সেঁত এতিয়েন

নিস ২-১ রেঁনে

"