দল পেলেন না আশরাফুল

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) ড্রাফটে তার নামটা উঠতে যাচ্ছে, জানা গিয়েছিল আগেই। মোহাম্মদ আশরাফুল এপিএলের নিলামে উঠেছেন ‘গোল্ড’ শ্রেণির খেলোয়াড় হিসেবে। ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে ৫ বছর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ থাকার পরও আশরাফুলের উপরের শ্রেণিতে সুযোগ পেতে অসুবিধা হয়নি। কিন্তু এপিএলের নিলাম অনুষ্ঠান শেষে হতাশ হতে হলো তাকে। আফগান লিগে দল পাননি তিনি। তবে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম দল পেয়েছেন নিলাম থেকে। দুজনকেই কিনে নিয়েছে নাঙ্গরহর।

গত সোমবার রাতে দুবাইয়ে এপিএলের নিলামে দেশি-বিদেশি মিলিয়ে ৩৫০ জন ক্রিকেটারকে নিলামে তোলা হয়েছে। সেই নিলামের ড্রাফটে তামিম-মুশফিক ছাড়াও বিভিন্ন শ্রেণিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে ছিলেন সাব্বির রহমান, আশরাফুল, এনামুল হক, শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস, লিটন দাস, আবুল হাসান, সাইফউদ্দিন, আবু হায়দার, তাসকিন আহমেদ, আবদুর রাজ্জাক এবং সানজামুল ইসলাম। কিন্তু তাদের একজনকেও কেনার আগ্রহ দেখায়নি ফ্র্যাঞ্চাইজিগুলো।

তামিম ছিলেন ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে, এই শ্রেণিতে থাকা বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে কিনেছে ২৫ লাখ টাকায়। দুজনের দলে আইকন খেলোয়াড় হিসেবে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে। প্রথমবারের মতো এপিএল শুরু হচ্ছে আগামী ৫ অক্টোবর, শারজায়। ৫ দলের এই টুর্নামেন্টের ফাইনাল ২১ অক্টোবর।

"