পিএসএল খেলবে ডি ভিলিয়ার্সকে

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

কয়েক মাস আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। অবসরের ঘোষণা দিয়ে বলেছিলেন, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগ বাদে বাইরের কোনো লিগে খেলবেন না। কিন্তু নিজের সিদ্ধান্ত বদলেন এবি ডি ভিলিয়ার্স। পাকিস্তান সুপার লিগ খেলার সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান। পিএসএলের আগামী মৌসুমেই তাকে দেখা যাবে। এক ভিডিও বার্তায় ডি ভিলিয়ার্স নিজেই পিএসএলে খেলার কথা জানিয়েছেন।

৩৪ বছর বয়সি এ খেলোয়াড়কে পেতে পিএসএলের যেকোনো ফ্র্যাঞ্চাইজি উঠে পড়ে লাগবে। কিন্তু তাকে পাওয়ার সম্ভাবনা বেশি লাহোর কালার্ন্দাসের। গত বছর পয়েন্ট তালিকার নিচে থেকে লিগ শেষ করেছে লাহোর। এ বছর প্লেয়ার ড্রাফটে সবার আগে খেলোয়াড় নেওয়ার সুযোগ পাবে দলটি। বলার অপেক্ষা রাখে না খেলোয়াড় ড্রাফটে সবথেকে হট ফেভারিট নাম ডি ভিলিয়ার্স। এরই মধ্যে এ দলটিতে খেলেছেন ক্রিস লিন, ব্রেন্ডন ম্যাককালাম এবং ক্রিস গেইলের মতো তারকা ক্রিকেটাররা। তবে পিএসএলের আগামী মৌসুমে খেলবেন না ম্যাককালাম। ডি ভিলিয়ার্স হতে পারেন তাদের পারফেক্ট রিপ্লেসমেন্ট।

গত মে মাসে শেষ ব্যাট-প্যাড হাতে নিয়েছিলেন ডি ভিলিয়ার্স। আইপিএল খেলার পর আর খেলার সুযোগ হয়নি তার। ২৫ ওয়ানডে ২৫ও টেস্ট ২২টি সেঞ্চুরি নিয়ে অবসরে গেছেন ডানহাতি ব্যাটসম্যান। দুই ফরম্যাটেই তার ব্যাটিং গড় ৫০ এর ওপরে। ওয়ানডেতে দ্রুততম ৫০, ১০০ এবং ১৫০ রানের সব রেকর্ড তার দখলে। রঙিন পোশাকে জ্যাক ক্যালিসের পর দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক ডি ভিলিয়ার্স। এ ছাড়া টেস্টে রয়েছেন চার নম্বরে। তার ওপরে রয়েছেন ক্যালিস, গ্রায়েম স্মিথ এবং হাশিম আমলা।

 

"