ক্রীড়া প্রতিবেদক

  ০৮ সেপ্টেম্বর, ২০১৮

সেই বুনো উল্লাসের নেপথ্যে

গোল করার পরপরই বুনো উল্লাসে মাতলেন বাংলাদেশের ফুটবলাররা। তপু বর্মণ গুলি করার ভঙ্গি করলেন তাতে লুটিয়ে পড়ার ভঙ্গি করলেন ওয়ালি ফয়সাল, বাদশা, মাসুক মিয়া জনিরা। এই উদ্?যাপনের নেপথ্যে কী ছিল?

পাকিস্তানের বিপক্ষে হেডে গোলটি করেই জার্সি খুলে দৌড়ে মাঠের বাইরে চলে গেলেন তপু বর্মণ। তাকে ঘিরে তখন পুরো বাংলাদেশ দলের বুনো উল্লাস। মাঠে ফিরতে যাবেন, এমন সময় গোল ও সাইড লাইন ঘেঁষে হঠাৎ থমকে দাঁড়িয়ে তপুর উদ্দেশে কী যেন বললেন লেফটব্যাক ওয়ালি ফয়সাল। পর মুহূর্তেই তপুর সামনে লাইন ধরে দাঁড়ালেন ওয়ালি নিজে, টুটুল হোসেন বাদশা ও মাসুক মিয়া জনি। তপু হাত উঁচিয়ে গুলি করার ভঙ্গিমা করতেই মাটিতে লুটিয়ে পড়লেন তারা।

এমন উদ্?যাপনের ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকের মনে প্রশ্ন, কী ভেবে এমন ভঙ্গিতে উদ্?যাপনটা সারলেন বাংলাদেশের ফুটবলাররা! রহস্যটা নিজেই জানিয়েছিলেন তপু, ‘এটা আমার মাথায় ছিল না। আমাদের ওয়ালি ভাইয়ের মাথা থেকে আসছে। উনিই বলেছেন এমনটা করতে।’ তপু এর পেছনের কারণটা আর খোলাসা করেননি।

তপুর গোলেই হেরে গিয়েছে পাকিস্তান। তপুই তো পাকিস্তানের হন্তারক। সে কারণেই তপুকে নেতা বানিয়েই বুঝি ওয়ালিদের এমন উল্লাস। শুধু গতকাল জয়সূচক গোলটিই নয় পুরো ম্যাচের পারফরমেন্সের বিচারেই তপুই তো ছিলেন উজ্জল।

পাকিস্তানের লম্বা এরিয়াল বলগুলো বিপদমুক্ত করতে গিয়ে গতকাল অনেক ঝুঁঁকি নিতে হয়েছে তপুকে। পাকিস্তানি ফুটবলারদের প্রায় ৬ ফুট উচ্চতা ও শারীরিকভাবে শক্তিশালী ফরওয়ার্ডদের পা থেকে কতবার যে বল কেড়ে নিয়েছেনÑ সেটির সাক্ষী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের হাজার বিশেক দর্শক। সাক্ষী টেলিভিশন আর সামাজিক মাধ্যমে ম্যাচটি ‘লাইভ’ দেখা লাখো দর্শক।

তার দু’পায়ে সব নিঁখুত ট্যাকেল, সঙ্গে দুর্দান্ত কভারিং। আর দুই প্রান্ত থেকে ভয় ধরানো সব ক্রস যখন ভেসে এসেছে বক্সে, তখন চোখে পড়েছে তার অনুমান ক্ষমতা। সঙ্গে লড়াকু মনোভাব এবং প্রচন্ড সাহস তো ছিলই। সেট পিসগুলোর সময় গোলের প্রচেষ্টাও করে গেছেন ক্লান্তিহীনভাবে। পুরো ম্যাচে তপুর পারফরম্যান্সই যেন ফুটে উঠল উদ্?যাপনে। তার পারফরম্যান্সে তো পরশু গোটা বাংলাদেশই যে আবেগে ধরাশায়ী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close