মেক্সিকান ফুটবলে ম্যারাডোনা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ফুটবলের ‘ব্যাড বয়’ শুনলেই সর্ব প্রথমেই চলে আসে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার নাম। বিতর্ক নিত্যদিনের সঙ্গী ছিল আর্জেন্টাইন মহাতারকার। বুট জোড়া তুলে রাখলেও বিতর্ক পিছু ছাড়েনি তার। সেটা কোচের ভূমিকাতেও। যে কারণে খুব বেশিদিন কোথাও টিকতে পারেন না তিনি। অবশ্য এমনিতে একটা চাকরি জুটিয়েও নেন ম্যারাডোনা। বহু ঘাটের জল খাওয়া বিশ্বজয়ী কিংবদন্তি এবার গেলেন মেক্সিকোর দ্বিতীয় সারির ক্লাব ডোরাডোস ডে সিনালোয়ারে।

ম্যারাডোনার হাতে দায়িত্ব তুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মেক্সিকান ক্লাবটি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজেদের অফিসিয়াল অ্যাকাউন্টে সিনালোয়া লিখেছে, ‘অভিনন্দন ম্যারাডোনা। ক্লাবকে ১০ নাম্বার বানিয়ে দাও।’ ম্যারাডোনাকে কোচ করার বিষয়ে তথ্য এতটুকুই। চুক্তির মেয়াদ বা এর বিষয়বস্তু কিছুই জানা যায়নি। তবে দেশটির গণমাধ্যমে চাউর হয়েছে ফ্রাঙ্কসিস্কো গোমেজকে বাদ দিয়ে ম্যারাডোনাকে সিনালোয়ারের কোচ নিয়োগ দেওয়া হয়েছে ম্যারাডোনাকে।

২০১০ সালে ম্যারাডোনা আর্জেন্টিনা জাতীয় দলে কোচের দায়িত্বে ছিলেন। সেইবার বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি খুইয়ে আরব আমিরাতের একটি ক্লাবের কোচ হন। সেখানে কয়েক মাস কাজ করার পর নির্বাসনে চলে যান তিনি। ২০১৭ সালে সেই আমিরাত ফুটবলে ফিরেও বেশিদিন ছিলেন না তিনি। চলে যান বেলারুশের একটি ক্লাবে। বছর না ঘুরতেই আরো একবার ঠিকানা বদল করে ফেললেন ছিয়াশির বিশ্বজয়ের নায়ক।

"