টিটের ভাবনায় ফাবিনহো ও ফ্রেড

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠেছে ২ মাস হতে চলেছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে ইউরোপের ঘরোয়া লিগগুলোর লড়াইও। তবে বিশ্বকাপের পর মাঠে নামা হয়নি ব্রাজিল ও আর্জেন্টিনার মতো বড় দলগুলোর। এবার প্রীতি ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামছে ২ ল্যাটিন পরাশক্তি। আগামী ৮ ও ১২ সেপ্টেম্বর একইদিনে ভিন্ন ভিন্ন দেশের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

প্রীতি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বিপক্ষে মুখোমুখি হবে সেলেকাওরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। এর ৩ ঘণ্টা পরই ২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতিপক্ষ গুয়েতেমালা। ১২ সেপ্টেম্বর সকাল ৬টায় ব্রাজিল খেলবে এল সালভাদরের বিপক্ষে। আর কলম্বিয়ার বিপক্ষে নামবে আর্জেন্টিনা।

প্রীতি ম্যাচগুলোতে কোচ টিটের দলে থাকছেন নেইমার, কুতিনহো, ফিরমিনোদের মতো বড় তারকারা। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে না লিওনেল মেসিকে। ১ বছরের জন্য জাতীয় দল থেকে সাময়িক অবসর নিয়েছেন এই বার্সেলোনা ফরওয়ার্ড।

রাশিয়ায় ব্যর্থতার পর এখন থেকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে ব্রাজিল। গত পরশু যুক্তরাষ্ট্রে নেমেই রেড বুল স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিয়েছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রাশিয়ায় মূল একাদশে গ্যাব্রিয়েল জেসুস ও পাওলিনহোকে খেলালেও এবার পরিবর্তন আনছেন কোচ টিটে। তাদের জায়গায় তিনি ভরসা রাখছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ফ্রেড ও লিভারপুলের ফাবিনহোর ওপর। মূল একাদশে জায়গা হারাতে পারেন উইলিয়ান, জেসুস ও পাওলিনহো। স্বাগতিকদের বিপক্ষে মেটলাইফ স্টেডিয়ামে হতে যাওয়া প্রথম ম্যাচটির সম্ভাব্য একাদশে নেই মার্সেলোও।

"