এশিয়া কাপ

আফগানদের সমীহ বাংলাদেশের

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

সীমিত ওভারে ২ ফরমেটের দুটোতেই আফগানিস্তান এখন বাংলাদেশের জন্য শঙ্কার একটা নাম হয়ে উঠেছে সাম্প্রতিক বছরগুলোতে। কয়েক মাস আগে তো ভারতের দেরাদুনে টি-টোয়েন্টিতে ধবলধোলাইও হতে হয়েছিল টাইগারদের। সেটা দুঃস্মৃতি ক্ষতটা এখনো শুকায়নি। এরই মধ্যে এশিয়া কাপে ফের আফগানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। তবে আফগানদের ভয় নয়, সমীহ করছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

গ্রুপপর্বে ২টি ম্যাচ। পরের পর্বে উতরাতে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে আফগানদের বিপক্ষে, যে ম্যাচ হয়ে উঠতে পারে পরের পর্বে ওঠার নিয়ামক। ম্যাচটি তাই বাংলাদেশের জন্য হয়ে উঠতে পারে তুমুল চাপের ম্যাচ।

জুনের সিরিজ হারের সময় ছিলেন না রোডস। সেই হারের রেশও মাখতে চান না গায়ে। কাল আরব আমিরাত সফরপূর্ব সংবাদ সম্মেলনে আফগানদের যথেষ্টই সম্মান দেখালেন বাংলাদেশ কোচ। তবে নিজেদের শক্তির বার্তাও দিয়ে রাখলেন। তিনি বলেছেন, ‘আমার মনে হয় না ভয়ের কোনো ব্যাপার আছে। অবশ্যই আফগানদের সমীহ করা উচিত আমাদের। দারুণ কিছু ক্রিকেটার খেলে আফগানিস্তান দলে। তবে ওরাও আমাদের সমীহ করবে। কারণ যদিও টি-টোয়েন্টিতে ওরা আমাদের হারিয়েছে; কিন্তু এটাও তারা জানে, আমাদের দলেও দারুণ সব ক্রিকেটার আছে। টি-টোয়েন্টিতে ওরা তুলনামূলক ভালো দল।’ বাংলাদেশ কোচ আরো বলেছেন, ‘আফগানিস্তান অবশ্যই শক্ত প্রতিপক্ষ। আমরা ওদের হালকাভাবে নিচ্ছি না। ওদের হারাতে হলে আমাদের নিজেদের সেরাটাই খেলতে হবে।’

"