আর্জেন্টিনার জন্য প্রস্তুত রোমেরো

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে বড় ধাক্কা খেয়ে বাদ পড়তে হয়েছিল আর্জেন্টিনা দলকে। বাজে পারফরম্যান্সের কারণে দেশে ফিরেই কোচ সাম্পাওয়ালিকে বিদায় জানায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় লিওনেল স্কালোনিকে। দেশটির সাবেক এই ফুটবলার দায়িত্ব নিয়েই পুরো দলকে ঢেলে সাজিয়েছেন। আলবিসেলেস্তেদের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ছাড়াই আসন্ন প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন। এতে বাদ দেয়া হয় সার্জিও অ্যাগুয়েরো, অ্যাঞ্জেলো ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইনদের মতো গুরুত্বপূর্ণ সদ্যসদেরও। আগামী সপ্তাহে এক নতুন আর্জেন্টিনা খেলবে দুইটি আন্তর্জাতিক ম্যাচ। ম্যাচ দুইটিতে ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে দলটির ইতিহাসের অন্যতম সেরা গোলকিপার সার্জিও রোমেরোর।

চলতি বছর বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে ইনজুরির কারণে ছিটকে যান ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। তার বদলে চেলসির উইলি কাবায়েরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি আকাশি-সাদাদের হয়ে রাশিয়ায় নেমেছিলেন। হতাশ হতে হয়েছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

স্কালোনির নতুন স্কোয়াডে আরমানি থাকলেও স্বাভাবিকভাবে রোমেরোই গুরুত্ব পাবেন। সম্প্রতি এমটাই ইঙ্গিত দিয়েছে এএফএর অফিসিয়াল টুইটার পেজ। ৩১ বছর বয়সী এই তারকার ছবি দিয়ে বুঝিয়ে দিয়েছে জাতীয় দলের হয়ে খেলার জন্য সম্পূর্ণ ফিট তিনি।

২০০৯ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় চিকিতো খ্যাত এই গোলকিপার। এরপর টানা ৮৩ ম্যাচে গোলপোস্টের নিচে দাঁড়িয়েছেন তিনি। ২০১০ ও ২০১৪ সালে লাতিন দেশটির হয়ে বিশ্বকাপ মাতিয়েছেন রোমেরো।

আগামী শনিবার ৮ সেপ্টেম্বর গুয়েতমালার বিপক্ষে নামছে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিরা। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কলিসিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে।

"