তবু অখুশি বার্সা

বার্সেলোনা ৮ - ২ হুয়েস্কো

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

কিছু বুঝে উঠার আগেই বার্সেলোনার জাল কাঁপিয়ে উল্লাসে মেতে উঠল হুয়েস্কো। ৩ মিনিটের মধ্যে চুচো হার্নান্দেজের গোলে স্তব্ধ হয়ে গেল ন্যু ক্যাম্প। শুরুর এই গোলটাই কাল হয়ে দাঁড়ালো পুঁচকে হুয়েস্কোর জন্য। চলতি মৌসুমে লা লিগায় উঠে আসা নবাগত দলটির এমন সাহস দেখে আত্মাতে ঘা লাগল কাতালানদের। জ্বলুনিটা এমন ছিল যে শেষ পর্যন্ত লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ইভান রাকিটিচদের আগুনে পুড়ল হুয়েস্কো। ১০ গোলের ম্যাচে বার্সা জিতল ৮-২ গোলে।

বার্সার ৮ গোলের মধ্যে জোড়া গোল করেছেন মেসি ও সুয়ারেজ। হুয়েস্কোর গোলের পর বার্সাকে ১৬ মিনিটে সমতায় ফেরান মেসি। এরপরই শুরু হয় বার্সার গোল উৎসব। ২৪ মিনিটে পুলিদোর আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে হুয়েস্কো। ৩৯ মিনিটে প্রথমার্ধের আগেই ব্যবধানটা ৩-২ করেন সুয়ারেজ। হুয়েস্কোর হয়ে ৪২ মিনিটে দ্বিতীয় গোলটি করেছেন আলেজান্দ্রে ফালগুয়েরা। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে উসমান ডেম্বেলে গোলের পর ৫২ মিনিটে রাকিটিচের গোল উৎসব শুরু করে বার্সা। ৬১ মিনিটে পুনরায় মঞ্চে হাজির হন মেসি। ৮২ মিনিটে হুয়েস্কার জালে সপ্তম গোলটি দেন জর্ডি আলবা। নির্ধারিত ৯০ মিনিটের যোগ করা সময়ে পেনাল্টি থেকে হুয়েস্কোর জালটি শেষবারের মতো কাঁপিয়ে দেন সুয়ারেজ। তবে শটটি মেসি নিলে হ্যাটট্রিক পূর্ণ করতে পারতেন মেসি।

বিশাল ব্যবধানে জয় পেলেও সন্তুষ্ট হতে পারেননি বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে। শুরুতেই গোল হজম করাকে দলের দুর্বলতা হিসেবে দেখছেন তিনি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ভালভার্দে বলেন, ‘আমি খুব খুশি কারণ আমরা অনেকগুলো সুযোগ তৈরি করেছি। তবে যে দুইটি গোল খেয়েছি তার জন্য আমি অসন্তুষ্ট। আমাদের অর্ধে প্রতিপক্ষের সুযোগগুলো আরো অনেক কমাতে হবে।’

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলের শীর্ষস্থানে আছে বার্সা। সমানে পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। বার্সা পরের ম্যাচ খেলবে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে।

"