জুভেন্টাসের লক্ষ্য রোনালদোকে গোল করানো

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের হয়ে একের পর এক গোল করে চলেছেন তার সাবেক সতীর্থ করিম বেনজেমা ও গ্যারেথ বেল। কিন্তু নতুন ঠিকানায় এসে নামের প্রতি এখনো সুবিচার করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। এই মৌসুমের শুরুতে সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার। কিন্তু ইতালিয়ান সিরি’এ লিগে রোনালদোর স্বপ্নের অভিষেক তো দূরে থাক, এখন তা রূপ নিতে চলেছে দুঃস্বপ্নে। এখন পর্যন্ত তুরিনের বুড়িদের হয়ে গোলের খাতা খুলতে পারেননি পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী ফরওয়ার্ড। পরশু পার্মার বিপক্ষে জুভেন্টাস ২-১ গোলের কষ্টার্জিত জয় পেলেও গোল পাননি রোনালদো।

জুভেন্টাসে রোনালদোর মানিয়ে নিতে সময় লাগবে বলে গত সপ্তাহে জানিয়েছেন কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। পরশু পার্মার গোলমুখে ২৩টি শট নিয়েছেন। কিন্তু ফলাফল শূন্য। তাই ম্যাচ শেষে নিজেকে অভাগাই ভাবতে পারেন ৩৩ বছর বয়সী ফরওয়ার্ড। তবে গোলের জন্য মরিয়া রোনালদো কোচের মতো পাশে পাচ্ছেন সতীর্থদেরও। জুভেন্টাসের হয়ে জয়সূচক গোল করা ব্লেইজ মাতুইদি আশ্বাসও দিয়েছেন রোনালদোকে গোলে সহায়তা করার। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার বলেন, ‘সে (রোনালদো) দুর্দান্ত খেলোয়াড়। দলের জন্যও সে গুরুত্বপূর্ণ। তবে এখন পর্যন্ত গোল করতে না পারায় সে কিছুটা বিরক্ত। তবে সে গোল পাবে নিশ্চিত। গোলের জন্য আমরা তাকে ম্যাচে সহায়তা করব।’

রোনালদো না পারলেও গোলের ধারা অব্যাহত রেখেছেন মারিও মানজুকিচ। ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যে ক্রোয়াট ফরওয়ার্ডের গোলেই এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু ৩৩ মিনিটে ব্যবধানটা ১-১ করে দেন পার্মার মিডফিল্ডার কোয়াসসি। ৫৮ মিনিটে জুভেন্টাসকে জয়সূচক গোল এনে দেন মাতুইদি। শেষ পর্যন্ত এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যালেগ্রির শিষ্যরা।

এখন পর্যন্ত সিরি’এ লিগে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। তুরিনের ক্লাবটি পরের ম্যাচ খেলবে সাসুলোর বিপক্ষে। শিয়েভো, লাৎসিও ও পার্মার পর সাসুলোর বিপক্ষে রোনালদো গোল পান কি না, তাই এখন দেখার বিষয়।

"