অনুশোচনা নেই এমবাপ্পের

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দ্বিতীয়ার্ধের আগেই দুই গোল। পরশু বড় ব্যবধানে জয়ের আভাস দিচ্ছিল পিএসজি। বড় জয় অবশ্য পেয়েছে ফ্রেঞ্চ জায়ান্টরা। কিন্তু তার আগে, দ্বিতীয়ার্ধের পরপরই স্বাগতিক নিম দুই গোল শোধ করে দিয়ে পাল্টে দিয়েছিল ম্যাচের রং। নাটকীয় ম্যাচটিতে শেষ পর্যন্ত টমাস টুখেলের শিষ্যরা জিতেছে ৪-২ গোলে। গত ম্যাচের মতো এবারও গোল পেয়েছেন পিএসজির ‘ত্রিরতœ’ নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানি।

অ্যাঙ্গেল ডি মারিয়ার সরাসরি কর্নার কিক থেকে গোল এবং বিশ্বকাপ জয়ী এমবাপ্পের শেষ মুহূর্তে দেখা লাল কার্ড, ম্যাচটিতে অভাব ছিল না নাটকের। যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এমবাপ্পে। তবে এই ভুল থেকে একটি শিক্ষাও গ্রহণ করেছেন ১৯ বছর বয়সী ফরওয়ার্ড। নিমের বিপক্ষে ম্যাচে বহিষ্কার হওয়ার পর মাথা ঠান্ডা রাখার প্রয়োজন অনুভব করছেন এমবাপ্পে। তবে প্রতিপক্ষের সাভানিয়েকে ধাক্কা দিয়ে লাল কার্ড পাওয়া নিয়ে অনুশোচনা নেই পিএসজি তারকার।

লাল কার্ড পাওয়া নিয়ে সাংবাদিকদের এমবাপ্পে জানান, বিষয়টা আসলে পুরো ম্যাচে ঘটা অনেকগুলো ঘটনার যোগফল। তবে ফুটবলে এমনটা হতেই পারে বলে মনে করেন তিনি। এমবাপ্পে আরো বলেন, ‘এই ধরনের ক্লাবে যখন খেলবেন তখন এসব ভুলে যাওয়াটা আপনাকে শিখতে হবে। কারণ এমনটা সব সময় হতে পারে। ফলে প্রতি সপ্তাহান্তে আমি যদি হতাশ হই তাহলে আমাকে অনেকগুলো লাল কার্ড পেতে হবে। তাই এটা কাটিয়ে উঠতে হবে। না, এটা নিয়ে আমার কোনো অনুশোচনা নেই।’

"