ম্যানসিটি-আর্সেনালের কষ্টার্জিত জয়

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম শুরুর পর গত তিন ম্যাচে দুই হার ও এক জয়। আর্সেনাল যেন পুনরায় জাগিয়ে তুলেছিল গত আসরের চিত্রটা। তবে কাল স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন গানারদের কোচ উনাই এমেরি। অ্যাওয়ে ম্যাচে কার্ডিফ সিটির বিপক্ষে ৩-২ গোলের নাটকীয় জয় পেয়েছে গানাররা। এই জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নাম্বারে উঠে এসেছে আর্সেনাল।

অসুস্থতা কাটিয়ে দলে ফিরেছেন মেসুত ওজিল। তবে গানারদের কালকের জয়ের নায়ক ছিলেন ফরাসি ফরওয়ার্ড আলেক্সান্দ্রে লাকাজাত্তে। ৮১ মিনিটে তার জয়সূচক গোলেই ৩ পয়েন্ট আদায় করে নিয়েছে কোচ এমেরির শিষ্যরা। এর আগে ম্যাচ শুরুর ১১ মিনিটে স্বাগতিক কার্ডিফের গ্যালারি চুপ করে দিয়েছিলেন জার্মান ডিফেন্ডার মুস্তফি। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি শোধ করে দেন কামারাসা। দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে আর্সেনালকে দ্বিতীয়বার এগিয়ে দেন গ্যাবানিজ ফরওয়ার্ড পিয়েরে এমেরিক অবামেয়াং। এই ব্যবধানটাও বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি স্বাগতিকরা। ৭০ মিনিটে পুনরায় কার্ডিফকে সমতায় ফেরান ওয়ার্ড। এরপরই গানারদের ত্রাতা হয়ে আসেন লাকাজাত্তে।

এই জয়ের পর কোচ এমেরি স্কাই স্পোর্টসকে বলেন, ‘জয়টা আমি উপভোগ করেছি। তবে ৯০ মিনিট আমাদের কঠিন পরীক্ষা দিতে হয়েছে। পুরো ম্যাচে আমাদের নিয়ন্ত্রণে ছিল। এখন ক্রমাগত কাজ করে যাওয়াটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

আরেক ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে গত আসরের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ম্যাচের ৮ মিনিটে সিটিজেনদের এগিয়ে দেন রহীম স্টার্লিং। কিন্তু ডিআন্দ্রে ইয়াদলিনের সমতাসূচক গোলে ম্যানসিটিকে চোখ রাঙাতে থাকে নিউক্যাসল। ৫২ মিনিটে পুনরায় পেপ গার্দিওলার দলকে এগিয়ে দেন কাইল ওয়াকার। ম্যানসিটির জার্সিতে মার্কিন ডিফেন্ডারের এটি প্রথম গোল।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জিতেছিল ম্যানসিটি। তবে এবার শুরুতে উলভারহাম্পটনের বিপক্ষে তাদের দুই পয়েন্ট বিসর্জন দিতে হয়েছে। পরশু প্রতিপক্ষের বিপক্ষেও দিতে হয়েছে বড় পরীক্ষা তাতেও অবশ্য সন্তুষ্ট আছেন গার্দিওলা। ‘খেলোয়াড়দের দেওয়া প্রতিশ্রুতিতে আমি সন্তুষ্ট’, বলে সংবাদ সম্মেলনে মন্তব্য করেন স্প্যানিশ কোচ। বিবিসি স্পোর্টকে গার্দিওলা বলেন, ‘চার ম্যাচে ১০ পয়েন্ট পেলেও শুরু হিসেবে এটা মন্দ নয়। প্রতি ধাপে ধাপে আমরা অবস্থানটা উন্নতি করব।’

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের টেবিলের তৃতীয় স্থানে আছে ম্যানসিটি। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। সিটিজেনরা পরের ম্যাচ খেলবে ঘরের মাঠে ফুলহামের বিপক্ষে। আর্সেনালের প্রতিপক্ষ টেবিলের ১৮তম দল নিউক্যাসল।

 

ফলাফল

কার্ডিফ সিটি ২-৩ আর্সেনাল

ম্যানসিটি ২-১ নিউক্যাসল

"