চতুর্থ রাউন্ডে ফেদেরার

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইউএস ওপেনে সহজ জয়ে ৪র্থ রাউন্ড নিশ্চিত করেছেন রজার ফেদেরার। গত শনিবার অস্ট্রেলিয়ার নিক কিরগিওসকে ৬-৪, ৬-১ এবং ৭-৫ গেমে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করেন পাঁচটি ইউএস ওপেনজয়ী সুইস টেনিস তারকা।

৩৭ বছর বয়সেও ফেদেরার যেভাবে খেলেছেন তাতে তার ‘বুড়ো হাড়ের ভেলকি’ দেখে রীতিমতো অবাক হয়েছেন কিরগিওস। ম্যাচ শেষে দ্বিতীয় বাছাই ২০টি গ্র্যান্ড সø্যামের মালিক ফেদেরারের প্রশংসা করেছেন অজি তারকা। ম্যাচ চলাকালীন কিরগিওসের বিপক্ষে দুর্দান্ত একটি ফ্লিক করেন ফেদেরার। যে ফ্লিকটিকে ক্যারিয়ারের সেরা বলেছেন খোদ ফেদেরারই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি মনে করি, নিশ্চিতভাবে এটা আমার ক্যারিয়ারের বিশেষ একটি শট। আমি তাই মনে করি।’

মাটিতে পড়ার মুহূর্তেই উড়ে এসে বলটি প্রতিপক্ষের দিকে ঠেলে দেন ফেদেরার। যে শটটি দেখার পর ২৩ বছর বয়সীও অবাক হয়ে যান। বলে উঠেন, ‘ওহ মাই গড!’ পরে সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা সত্যিই অবিশ্বাস্য।’

১৩তম ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠতে দ্বিতীয় বাছাই ফেদেরার লড়বেন আরেক অস্ট্রেলিয়ান জন মিলম্যানের বিরুদ্ধে। কাজাখস্তানের মিখাইল কুকুশকিনকে ৬-৪, ৪-৬, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন মিলম্যান।

৩য় রাউন্ড শেষে ৪র্থ রাউন্ডে নারী এককে মুখোমুখি হবেন দুই জার্মান তারকা আলেক্সান্ডার জভেরেভ জুনিয়র ও অ্যাঞ্জেলিক কেরবার। ২০১৬ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন কারবার। তৃতীয় নারী হিসেবে একই বছর উইম্বলডন এবং ইউএস ওপেন জেতার সুযোগ তার সামনে। সে­াভাকিয়ার ডমিনিকা সিবুলকোভাকে ৩-৬, ৬-৩ ও ৬-৩ গেমে হারিয়ে ৪র্থ রাউন্ডে ওঠেন কেরবার।

জভেরেভ জুনিয়র এ বছর মিউনিখ, মাদ্রিদ এবং ওয়াশিংটনে শিরোপা জিতেছেন। সেই সঙ্গে মিয়ামি ও রোমা ওপেনের ফাইনালেও উঠেছিলেন। তিনি স্বদেশি ফিলিপ কোলসক্রেইবারকে ৬-৭, ৬-৪, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে শেষ ১৬ নিশ্চিত করেন।

"