আফগানদের শক্তিশালী দল

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপের সঙ্গে সময়ের দূরত্ব আর মাত্র ১২ দিনের। উপমহাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় আসরের জন্য প্রস্তুত হচ্ছে দলগুলো। শেষ মুহূর্তে দল সাজাতে ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলো। ৬ জাতির টুর্নামেন্টে ইতোমধ্যে ৪টি প্রতিনিধি দল ঘোষণা করেছে। কাল আফগানিস্তানও দল ঘোষণা করেছে তাদের। তবে আফগানদের দল ১৭ সদস্যের।

সদ্যই আয়ারল্যান্ডকে ২-১ ব্যবধানে সিরিজে হারিয়েছে আফগানিস্তান। সিরিজ জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই আছে আফগান যোদ্ধারা। এই জয়ের রেশ থাকতেই নতুন মিশনের জন্য প্রস্তুত হচ্ছে দলটি। কাল আজগর স্ট্যানিকজাইকে অধিনায়ক করে দল দিয়েছে আফগানদের ক্রিকেট বোর্ড। যদিও তাকে এবার নতুন নামে দেখতে পারবেন সবাই। স্ট্যানিকজাইয়ের বদলে স্কোয়াডে তার নাম আজগর আফগান।

প্রত্যাশিতভাবে দলে আছেন মোহাম্মদ শেহজাদ। উইকেটের সামনে ও পেছনে দাঁড়াবেন তিনি। এ ছাড়া দলে আছেন নিয়মিত মুখগুলো। তবে স্কোয়াডে দুইটি চমকও আছে। প্রথমবারের জাতীয় দলে ডেকে পাঠানো হয়েছে মুনির আহমেদ কাকার ও সৈয়দ আহমাদ শেরজাদকে। ‘বি’ গ্রুপে রশিদ খানদের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ১৭ ও ২০ সেপ্টেম্বর যথাক্রমে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মুখোমুখি হবে আফগানরা।

আফগানিস্তান দল : আজগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবি, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও বাফাদার মোমান্দ।

"