জয়রথ ছুটছে লিভারপুলের

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়রথ ছুটেই চলেছে। টানা চার ম্যাচে তুলে নিয়েছে চার জয়। গত আসরের পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকা দলটি এবার প্রথম থেকেই ধরে রেখেছে শীর্ষস্থান। কিং পাওয়ার স্টেডিয়ামে সাদিও মানে ও রবার্তো ফিরমিনোর গোলে কাল লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শীর্ষরা। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগের সিংহাসনে বসেছে অলরেডরা।

শিরোপা খরা ঘুচানোর জন্য নতুন মৌসুমে ৬জন খেলোয়াড় কিনেছে লিভারপুল। এবার তারই ফল পেতে শুরু করেছে অ্যানফিল্ডের ক্লাবটি। ১৯৯০-৯১ মৌসুমের পর এবারই প্রথম টানা চার ম্যাচে জয় পেয়েছে লিভারপুল।

কালকের ম্যাচে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় লিভারপুল। অলরেড ত্রয়ী ফরওয়ার্ডদের মধ্যে মানে ও ফিরমিনো গোল পেলেও মোহাম্মদ সালাহ ছিলেন নিজের ছায়া হয়ে। ১০ মিনিটে এন্ড্র রবার্টসনের পাস থেকে অলরেডদের গোল এনে দেন মানে। এখন পর্যন্ত টানা চার ম্যাচে তিন গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতাদের আসনে আছেন এই সেনেগালিজ ফরওয়ার্ড। ৪৫ মিনিটে জেমস মিলনারের ক্রস থেকে মাথা ছুঁয়ে ব্যবধানটা দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড ফিরমিনো।

দ্বিতীয় অবশ্য গোলের কয়েকটি সহজ সুযোগ মিস না করলে ব্যবধানটা আরো বাড়াতে পারতো ক্লপের দল। কিন্তু উল্টো লিভারপুলের নতুন গোলরক্ষক অ্যালিসনের ভুলে ৬৩ মিনিটে একটি গোল শোধ করে দেন রেসিড গেজ্জাল। ম্যাচের বাকি সময়টুকু লেস্টার গোল শোধে মরিয়া হয়ে চেস্টা করলেও কোন সুযোগ দেয়নি লিভারপুলের রক্ষণভাগ। প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে এএফসি বোর্নমুথের বিপক্ষে জয় পেয়েছে চেলসি। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে বোর্নমুথকে ২-০ গোলে হারিয়েছে দ্যা ব্লুজরা। ৭২ মিনিটে প্রথম গোলটি করেন পেদ্রো। ৮৫ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন ইডেন হ্যাজার্ড।

 

ফলাফল

লেস্টার সিটি ১:২ লিভারপুল

চেলসি ২:০ বোর্নমুথ

এভারটন ১:১ হাডার্সফিল্ড

ক্রিস্টাল প্যালেস ০:১ সাউদাম্পটন

ব্রাইটন ২:২ ফুলহাম

ওয়েস্টহাম ০:০ উলভারহ্যাম্পটন

 

"