ক্যারিয়ার বাঁচলো সন মিনের

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মাথার উপর খড়্গ নিয়ে এশিয়ান গেমসের ফুটবলে অংশগ্রহণ করেছিলেন দক্ষিণ কোরিয়ার সন হিয়ুং মিন। টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লেই নিজ দেশের সেনাবাহিনীতে যোগ দিতে হতো এই টটেনহাম ফরওয়ার্ডকে। কারণ কোরিয়ার নিয়ম অনুযায়ী দেশের সকল সুস্থ নাগরিককে ২৮ বছর হওয়ার আগে ১৮মাস সেনাবাহিনীতে প্রশিক্ষণ নিতে হয়। সেই ধারায় মিনকেও রীতিটা মেনে চলতে হতো। আর তাতে শেষ হয়ে যেতে পারতো তার ফুটবল ক্যারিয়ারও।

খেলোয়াড়দের জন্য অবশ্য ব্যবস্থাটার শিথিলতা আছে। সেক্ষেত্রে বড় কোন আর্ন্তজাতিক আসরে দলকে এনে দিতে হবে শিরোপা। এদিকে এশিয়ান গেমস ছাড়া আর কোন বড় আসর নেই মিনের সামনে। কারণ বয়সটাও হয়ে গেছে ২৬ বছর। সুতরাং এশিয়ান গেমসে সোনা এনে দিতেই হতো সনকে। সেই অগ্নিপরীক্ষায় শেষপর্যন্ত পাস করেছেন সন। কাল এশিয়ান গেমস ফুটবলের ফাইনালে জাপানকে ৪-১ গোলে হারিয়ে স্বর্ণ জিতেছে দক্ষিণ কোরিয়া।

পেনাল্টি থেকে জাপান এগিয়ে গিয়েছিল ৩ মিনিটেই। কিন্তু এরপরই সনকে বাঁচাতে মরিয়া হয়ে খেলতে থাকে কোরিয়ান দল। সন গোল না পেলেও জোড়া গোল করেছেন কিম শিন ওক। ২৩ মিনিটে দক্ষিণ কোরিয়া হয়ে দ্বিতীয় গোলটি করেন জং ও। ৬৯ মিনিটে আত্মঘাতী গোল হজম করে এশিয়ার পরাশক্তি জাপান।

 

"