বেঙ্গালুরুর কোচ গ্যারি কারস্টেন

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আইপিএলের গত আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) ব্যাটিং কোচ ছিলেন গ্যারি কারস্টেন। এবার প্রধান কোচ হিসেবে ফ্র্যাঞ্চাইজিটির দায়িত্ব নিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি। ২০১৯ আইপিএল আসরের জন্য ভারতের সাবেক প্রধান কোচকে নিয়োগ দিয়েছে আরসিবি। কাল আরসিবির পক্ষ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে।

এর আগে ব্যাঙ্গালুরু প্রধান কোচের দায়িত্বে ছিলেন নিউজিল্যান্ডের সাবেক স্পিন অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টরি। তার স্থলাভিষিক্ত হলেন সাবেক ভারতীয় কোচ। কাল ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা বলেছেন, ‘ড্যানিয়েল ভেট্টরি সঙ্গে ৮ বছর ভালোই কাটল। আমরা তার উজ্জল ভবিষ্যৎ কামনা করছি। তবে গ্যারি কারস্টেনকে প্রধান কোচ হিসেবে পেয়ে আমরা আনন্দিত। আগেই তিনি তার সামর্থ্যরে প্রমাণ দিয়েছেন। আমাদের বিশ্বাস তিনি দলকে আরো উজ্জীবিত করতে পারবেন।’ ব্যাঙ্গালুরুতে নতুন ভূমিকায় সবটুকু নিংড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কারস্টেনও। তিনি বলেছেন, ‘আমি গত মৌসুমেও আরসিবির সঙ্গে কাজ করেছি। এখন প্রধান কোচ হিসেবে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

২০০৮ সালে ভারতকে দিয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু। ৩ বছর পর দক্ষিণ আফ্রিকারও প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন কারস্টেন। এ বছর তাকে কোচ হিসেবে চেয়েছিল বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও মাশরাফি-সাকিবদের দায়িত্ব নিতে আগ্রহ দেখাননি প্রোটিয়া এই কোচ। তবে বাংলাদেশ দলের উপদেষ্টা হিসেবে নতুন কোচ খুঁজে দিয়েছেন তিনি।

 

"