আরো বড় শাস্তি পাচ্ছেন সাব্বির

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

শৃঙ্খলাভঙ্গের কারণে ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত জুনে। এবার সাব্বির রহমানের সামনে ঝুলছে আরও বড় শাস্তিার খড়গ। শৃঙ্খলাভঙ্গের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন এই ব্যাটসম্যান।

শনিবার সাব্বিরকে ডেকেছে বিসিবির ডিসিপিনারি কমিটি। তবে বিসিবির নানা সূত্র থেকে জানা গেছে, এটি কেবলই আনুষ্ঠানিকতা। ৬ মাসের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত একরকম চূড়ান্ত হয়ে গেছে।

বিসিবি সভাপতিসহ বোর্ডের অন্য কর্তারা সাব্বিরকে আরও বড় শাস্তি দিতে চেয়েছিলেন বলে জানা গেছে। তিন বছরের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত প্রায় হয়েই গিয়েছিল। কিন্তু টিম ম্যানেজমেন্টের বিশেষ অনুরোধে শেষ পর্যন্ত ৬ মাসে তা কমিয়ে আনা হয়।

ক্যারিয়ারের বিভিন্ন সময়ে বিতর্কে জড়ানো সাব্বির সম্প্রতি আলোচনায় উঠে আসেন ফেসবুকে গালিগালাজ করে। ওয়েস্ট ইন্ডিজ সফরে দ্বিতীয় ওয়ানডের পর সাব্বিরের বাজে ফর্ম নিয়ে ফেসবুকে মন্তব্য করায় সাব্বির ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ম্যাসেজে গালিগালাজ ও মারধরের হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ করেন দুই ব্যক্তি। ম্যাসেজের স্ক্রিনশটও দেখিয়েছিলেন তারা।

সাব্বির অবশ্য তার পর দাবি করেছিলেন, তার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছিল। তবে বিসিবি বিষয়টি গুরুত্ব দিয়ে নিয়েছে। আগেও সাব্বিরের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ছিল। ঘরোয়া ক্রিকেটের ম্যাচে এক কিশোর দর্শককে পেটানোয় গত জানুয়ারিতেই ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছিল সাব্বিরকে। সঙ্গে জরিমানা করা হয়েছিল ২০ লাখ টাকা। বাদ দেওয়া হয় বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে।

 

"