বিতর্ক পিছু ছাড়ছে না ইব্রাহিমোভিচের

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

জ্লাতান ইব্রাহিমোভিচ যেন এমনই। যেখানে যান কেন, পারফর্ম্যান্স এবং বিতর্ককে সঙ্গে নিয়ে চলেন এই সুইডিশ ফুটবলার। চলতি বছর ইউরোপের ফুটবল ছেড়ে যোগ দিয়েছেন মার্কিন ফুটবলের সকার লিগের ক্লাব এলএ গ্যালাক্সিতে। যাওয়ার পর থেকে বিতর্কের জন্ম দিয়ে চলেছেন ৩৬ বছর বয়সী ফরওয়ার্ড। এবারের বিতর্কটা প্রতিপক্ষের খেলোয়াড়কে ম্যাচ চলাকালীন সময়ে ‘থাপ্পড়’ দেওয়ায়।

গত শুক্রবারে এলএএফসির বিপক্ষে প্রথম এলএ ডার্বি খেলতে নেমেছিলেন ইব্রা। ম্যাচ চলাকালীন সময় রাগের বশে হঠাৎ প্রতিপক্ষের খেলোয়াড় লি এনগুয়েনকে ‘থাপ্পড়’ লাগিয়ে দেন তিনি। মাঠে প্রতি উত্তরে এনগুয়েন কিছু না বললেও পরবর্তীতে অভিযোগ তোলেন ইব্রার বিপক্ষে। এর আগে অবশ্য গ্যালাক্সির হয়ে একমাত্র গোলটিও এসেছে ইব্রার কাছ থেকে। ডার্বি ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

এনগুয়ে পরে চটে গিয়ে তার অফিসিয়াল টুইটার পেজে লিখেন, ‘এমএলএসের নিয়ম সম্পর্কে আমি নিশ্চিত নই। কিন্তু আমার মনে হয় আজকের দিনে অন্যান্য খেলোয়াড়দের থাপ্পড় মারা ঠিক আছে।’ এমএলএস কর্তৃপক্ষ ব্যাপারটা নজরে এনেছে। যার কারণে শাস্তি ভোগ করতে হচ্ছে ইব্রাকে। ম্যাচ নিষিদ্ধ না করলেও আর্থিক জরিমানা গুনতে হচ্ছে সুইডিশ তারকাকে। তবে টাকার অঙ্কের পরিমাণটা জনসম্মুখে জানানো হয়নি।

এর আগে এমএলএসে মন্ট্রিয়েলের খেলোয়াড় মিশেল পেত্রাসোকে থাপ্পড় দেওয়ার কারণে লাল কার্ড দেখেছিলেন ইব্রা। ইব্রার এমন ঘটনায় নড়েচড়ে বসেছে সকার লিগ কর্তৃপক্ষ। গত বুধবার কলোরাডোর খেলোয়াড়কে থাপ্পড় দেওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে সল্ট লেকের খেলোয়াড় দামির ক্রেইলাচকে।

পেশাদারি ক্যারিয়ারের ৫০০ গোল থেকে আর মাত্র এক গোল দূরে রয়েছেন ইব্রা। গ্যালাক্সিতে যোগ দেওয়ার পর এরই মধ্যে ২০ ম্যাচে ১৬ গোলও করে ফেলেছেন তিনি। মার্কিন ফুটবলে আসার আগে এই ফুটবল যাযাবর খেলেছেন আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ইউরোপের কুলীন ক্লাবে।

 

"