ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৮

উল্টো চাপে এখন ইংল্যান্ড

সিরিজ বাঁচানোর টেস্টের শুরুতে ছোটখাটো একটা ধস নেমেছিল ভারত শিবিরে। ইংল্যান্ডের বিপক্ষে ২২ রানের ব্যবধানে প্রথম ৩ উইকেট হারিয়েছিল সফরকারীরা। বিনা উইকেটে ৬০ রান থেকে হঠাৎই ৮২ রানে ৩ উইকেট হয়ে যায় ভারতের। শুরুর মতো ভারতের প্রথম ইনিংসের শেষটাও হয়েছে ধস দিয়ে। কাল ২২ রানের ব্যবধানে শেষ ৪ উইকেট হারিয়েছে বিরাট কোহলির দল। ট্রেন্ট ব্রিজ টেস্টে শেষ অবধি প্রথম ইনিংসে ৩২৯ রানে গুটিয়ে গেছে ভারত।

কাল ৬ উইকেটে ৩০৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। কিন্তু কাল ভারতের এই প্রথম ইনিংস টিকেছে মাত্র ৪৭ বল। স্কোর বোর্ডে জমা পড়েছে মাত্র ২২ রান। আগের দিন উইকেটে ছিলেন অভিষিক্ত ঋষভ প্যান্ট (২২*)। কাল তার সঙ্গে ব্যাটিংয়ে নেমেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ঋষভ আগের দিন বড় কিছুর ইঙ্গিত দিলেও কাল ফিরেছেন সবার আগে। ৯১.৪ ওভারে তাকে তুলে নেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। এরপর ১৯ বলের ব্যবধানে পড়েছে বাকি ৩ উইকেট। ৯৩.৪ ওভারে অশ্বিনকে ব্রড তুলে নেওয়ার পরের ওভারে টানা দুই বলে মোহাম্মদ শামি ও জসপ্রীত বুমরাহকে ফিরিয়েছেন জিমি অ্যান্ডারসন। ৩টি করে উইকেট নিয়েছেন তিন ইংলিশ পেসার অ্যান্ডারসন, ব্রড ও ক্রিস ওকস।

তবে ব্যাটিং ধসের কারণে শেষটা মধুর না হলেও বল হাতে উড়ন্ত সূচনা করেছে ভারত। ১০৮ রানের মধ্যে ইংল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছে তারা। অথচ বিনা উইকেটে প্রথম ইনিংসে ৫৪ রান করেছিল ইংলিশরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close