ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৮

এশিয়ান গেমস

শুরুতেই হতাশ করলেন শ্যুটার-সাঁতারুরা

এশিয়ান গেমসের নিজেদের প্রথমদিনেই হতাশ করেছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। কাল ইন্দোনেশিয়ার জাকার্তায় সাঁতার, কাবাডি ও শুটিংয়ের বাছাইপর্বে হতাশ করেছেন বাংলাদেশের প্রতিনিধিরা।

জাকার্তা-পালেমবাংয়ের প্রতিযোগিতার প্রথম দিনে রোববার জেবিকে অ্যাকুয়াটিক সেন্টারে মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিটে খাদিজা আক্তার সময় নেন ১ মিনিট ২৭ দশমিক ২০ সেকেন্ড। দুই নম্বর হিটে সাত প্রতিযোগীর মধ্যে সপ্তম এবং সব মিলিয়ে ২৬ প্রতিযোগীর মধ্যে ২৪তম হয়ে ছিটকে যান তিনি।

এসসি শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলীয় ইভেন্টে হতাশ করেছেন সৈয়দা আতকিয়া হাসান ও অর্ণব সারার জুটি। কোয়ালিফিকেশন রাউন্ডে দুজন মোট ৮১৪ দশমিক ৯ স্কোর গড়েন। বাংলাদেশ ২২ দলের মধ্যে হয় ত্রয়োদশ। পদকের লড়াইয়ে ওঠা ৫ দলের মধ্যে সর্বনিম্ন ৮২৯ দশমিক ৮ স্কোর চাইনিজ তাইপের।

১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলীয় ইভেন্টেও কোয়ালিফিকেশন রাউন্ড পেরুতে পারেনি বাংলাদেশ। আরদিনা ফেরদৌস ও নুর হাসান আলিফ মিলে ৭৩৪ স্কোর গড়ায় বাংলাদেশ ২১ দলের মধ্যে ১৯তম হয়। পদকের লড়াইয়ে ওঠা পাঁচ দেশের মধ্যে সর্বনিম্ন ৭৫৯ স্কোর করেছে কাজাখস্তান। কাবাডিতে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৪৩-২৮ ব্যবধানে হেরে যান শাহানাজ-রুপালিরা।

অবশ্য পুরুষ কাবাডির লড়াইয়ে ভারতের কাছে বাংলাদেশ যে হারবে, তা অনুমিতই ছিল। আগের আসরগুলোতে বাংলাদেশকে বেশ ভালো ব্যবধানেই যে হারিয়েছিল ভারত। কিন্তু জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে হারের ব্যবধান যে আরও বড় হবে, তা হয়তো কেউ আশঙ্কা করেনি। হয়েছে তা-ই। রোববার নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৫০-২১ পয়েন্টে হেরেছে ভারতের কাছে।

সকালে মেয়েরা ৪৩-২৮ পয়েন্টে হেরেছে চাইনিজ তাইপের কাছে। দুপুরে ছেলেরা হেরেছে ভারতের কাছে। এশিয়ান গেমসে বাংলাদেশের কাবাডির দিনটা বাজেই কাটলো। ২৯ পয়েন্ট পার্থক্যে জিতলো ভারত। এশিয়ান গেমসে এর আগে একবারই ভারত এত বেশি পয়েন্ট করেছিল বাংলাদেশের বিরুদ্ধে। ১৯৯০ সালে বেইজিং এশিয়ান গেমসে কাবাডির শুরুর বছরে ভারত জিতেছিল ৫২-১৭ পয়েন্টে। এবারের গেমসে কাবাডিতে বাংলাদেশ খেলছে ‘এ’ গ্রুপে। অন্য প্রতিপক্ষরা হলো-দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও শ্রীলংকা। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে-ইরান, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া, নেপাল ও ইন্দোনেশিয়া

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close