ক্রীড়া ডেস্ক

  ১৮ আগস্ট, ২০১৮

আজ রোনালদোর অন্যরকম ‘অভিষেক’

ইতালির জেনোয়ায় সেতু ভেঙে পড়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে। ক্রিশ্চিয়ানো রোনালদোর অভিষেকটা তাই এক ধরনের শোকগ্রস্ত পরিবেশের মধ্যেই হচ্ছে। পর্তুগিজ তারকার অভিষেকটা ঢেকে দিয়েছে বেদনার কালো মেঘ।

রোনালদোর অভিষেক নিয়ে অধীর গোটা ইতালি। শুধু ইতালিজুড়ে নয়, রোনালদোর মাঠে নামার অপেক্ষায় গোটা দুনিয়া। যদিও জুভেন্টাস ‘বি’ দলের বিপক্ষে ইতোমধ্যে মাঠে নামা হয়ে গেছে, তবু এখনো পর্যন্ত অফিশিয়ালি মাঠে নামা হয়নি। কিন্তু তার আগেই দুঃসংবাদ পেল ইতালীয় ফুটবল। দেশটির জেনোয়া শহরে একটি সেতু ভেঙে পড়ে মারা মারা গেছে ৩৯ জন।

আজ থেকে শুরু হতে চলেছে ইতালীয় সিরি’এ। কদিন আগেই শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। সিরি’এ শুরুর অপেক্ষায় যখন সবাই, ঠিক তখনই জেনোয়ার এই দুর্ঘটনা। এই শহরের দুটি ক্লাব জেনোয়া ও সাম্পদোরিয়ার অনুরোধে তাদের দুটি ম্যাচ বাতিল করেছে কর্তৃপক্ষ। রোববার জেনোয়ার বিপক্ষে এসি মিলান আর সাম্পাদোরিয়ার বিপক্ষে ফিওরেন্তিনার খেলা ছিল। জেনোয়াবাসীর এই শোকের সঙ্গে একাত্মতা ঘোষণা করবে সিরি’এর বাকি ক্লাবগুলোও। নিজেদের প্রথম ম্যাচে সবাই মাঠে নামবে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে।

সবকিছু ঠিক থাকলে আজই জুভেন্টাসের জার্সি গায়ে প্রথম মাঠে দেখা যাবে রোনালদোকে। রিয়াল মাদ্রিদের প্রাক্তন প্রাণভোমরার জন্য শিয়েভো ভেরোনার বিপক্ষে ম্যাচ খুব একটা কঠিন নয়। হেসে-খেলেই জয় পাওয়ার কথা। কিন্তু পর্তুগিজ তারকার অভিষেকের মুহূর্তটা রঙে রঙিন হওয়ার বদলে একটা শোকগ্রস্ত পরিবেশেই হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close